চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নিজেকে ‘ডাক্তার’ দাবি করলেন আরিফিন শুভ!

‘দেশে ৫৮ শতাংশ মানুষ যদি ভুয়া চিকিৎসকদের কাছ থেকে চিকিৎসা গ্রহণ করে থাকে অথবা এত বেশিসংখ্যক যদি ভুয়া ডাক্তার থেকে থাকে, তাহলে আমিও নিজেকে ডাক্তার বলে দাবি করতে পারি’

ঢালিউডের জনপ্রিয় চিত্রনায়ক আরিফিন শুভ নিজেকে ‘ডাক্তার’ বলে দাবি করেছেন! পাঠক নিশ্চয় চিন্তা করছেন, কোনো সিনেমার চরিত্রে ‘ডাক্তার’ হিসেবে অভিনয় করতে যাচ্ছেন শুভ!

ঘটনাটি মোটেও তেমন নয়। আবার অভিনয় বাদ দিয়ে যে শুভ ডাক্তারি পেশার দিকে ঝুঁকছেন, এমনও নয়।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৯ নভেম্বর) রাজধানীর সিরডাপ মিলনায়তনে এফডিএসআর আয়োজিত ‘প্রস্তাবিত স্বাস্থ্য সেবা ও সুরক্ষা আইন-২০১৮ নিরাপত্তা রোগের চিকিৎসক: বাংলাদেশ প্রেক্ষাপট’ শীর্ষক গোলটেবিল বৈঠকে নিজেকে ডাক্তার বলে দাবি করেন শুভ।

ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি অ্যান্ড রাইটস (এফডিএসআর) এর অতিথি হয়ে গোলটেবিল বৈঠকে উপস্থিত ছিলেন শুভ।

অভিনেতা আরিফিন শুভ তার বক্তব্যে নিজেকে ডাক্তার বলে দাবি করে বলেন: দেশে ৫৮ শতাংশ মানুষ যদি ভুয়া চিকিৎসকদের কাছ থেকে চিকিৎসা গ্রহণ করে থাকে অথবা এত বেশিসংখ্যক যদি ভুয়া ডাক্তার থেকে থাকে, তাহলে আমিও নিজেকে ডাক্তার বলে দাবি করতে পারি। যেহেতু সেটার কোনো বিচার হবে না।

তবে প্রহসন করে নিজেকে ডাক্তার দাবি করলেও এই সেমিনারে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান ‘সাপলুডু’ খ্যাত এই নায়ক।

গোলটেবিল বৈঠকে জানানো হয় এই আইন সংশোধনে প্রয়োজনে উচ্চ আদালতে রিট বা আইনি প্রক্রিয়ায় যাবে এফডিএসআর। প্রস্তাবিত আইনে ডাক্তার ও রোগীদের সম্পর্কটি সঠিকভাবে বিবেচনা করা হয়নি বলেও জানায় সংস্থাটি।

Bellow Post-Green View