চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নিউজিল্যান্ড বোলারদের দাপটের পরও এগিয়ে পাকিস্তান

নিউজিল্যান্ড বোলাররা দাপট দেখালেও আবুধাবিতে সিরিজের প্রথম টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে সুবিধাজনক অবস্থায় রয়েছে পাকিস্তান। দ্বিতীয় দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে ১ উইকেট হারিয়ে ৫৬ রান তুলেছে কিউইরা। সরফরাজ বাহিনী এখনো এগিয়ে আছে ১৮ রানে।

আগের দিন নিউজিল্যান্ডকে ১৫৩ রানে অলআউট করে পাকিস্তান। ২ উইকেটে ৫৯ রান নিয়ে দিন শুরু করে নিজেদের প্রথম ইনিংসে তারা লিড নেয় ৭৪ রানের। দুবাইয়ের পিচ হঠাৎ করেই বোলারদের পক্ষে কথা বলতে শুরু করেছে, ফলে কোনো দলের ব্যাটসম্যানরাই সুবিধা করতে পারছে না।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

পাকিস্তানের প্রথম ইনিংসে সর্বোচ্চ ৬৩ রান এসেছে মিডল অর্ডার ব্যাটসম্যান বাবর আজমের ব্যাট থেকে। এছাড়া আসাদ শফিক ৪৩ ও হারিস সোহেল ৩৮ রান করেছেন। দিনের শেষ সেশনে পাকিস্তান দল অলআউট হয় দলীয় ২২৭ রানে। কিউই পেসার ট্রেন্ট বোল্ড ৪ উইকেট নিয়েছেন ৫৪ রানে।

৭৪ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে স্কোরবোর্ডে কোনো রান জমা হওয়ার আগেই উইকেট হারায় নিউজিল্যান্ড। দ্বিতীয় ওভারের প্রথম বলেই ওপেনার টম লাথামকে বিদায় করেন হাসান আলি। তবে এরপর দিনের বাকিটা সময় নির্বিঘ্নেই শেষ করেছেন জিত রাভাল ও অধিনায়ক কেন উইলিয়ামসন।