চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নাটোরে রাবি শিক্ষক ও স্বেচ্ছাসেবকলীগ নেতার বিরুদ্ধে মানহানী মামলা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক অধ্যাপক সুজিত সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের পিতা হাসান আলী সরদারকে রাজাকার হিসেবে বইতে লিপিবদ্ধ এবং সংবাদ সম্মেলনে রাজাকার হিসেবে আখ্যায়িত করায় এই মামলাটি দায়ের করা হয়েছে। এতে আরো আসামী করা হয় নাটোর জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক শফিউল আযম স্বপনকেও।

দুপুরে অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন সাংসদ শফিকুল ইসলাম শিমুলের ছোট ভাই সাজেদুল আলম সাগর।

বিজ্ঞাপন

মামলার বিবরণে বলা হয়, গত ২৫ জুলাই স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে নাটোর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক শফিউল আযম স্বপন এক সংবাদ সম্মেলনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ও সভাপতি সরকার সুজিত কুমারের লেখা নাটোর জেলার মুক্তিযুদ্ধের ইতিহাস ও নাটোর জেলার ইতিহাস ঐতিহ্য ও মুক্তিযুদ্ধ নামক গ্রন্হের উদ্বৃতি দিয়ে স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের পিতাকে রাজাকার বা স্বাধীনতা বিরোধী হিসেবে আখ্যায়িত করেন।

এছাড়া সাংসদ শিমুলকে রাজাকারের সন্তান বলেন। এনিয়ে সাংসদ শিমুল ও তার পরিবার, রাজনৈতিকভাবে ভাবমুর্তি ক্ষুণ্ন এবং মানহানী হয়েছে।

এসময় বাদী পক্ষের আইনজীবী আসামীদের স্ব শরীরে হাজির হয়ে ব্যাখা দেওয়ার জন্য আবেদন জানান। কিন্তু বিচারক এফএম গোলজার রহমান বিচার বিশ্লেষণ করে দুপর পর আদেশ দেওয়া হবে বলে জানান। এসময় আদালতে আওয়ামীলী ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন