চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘নতুন’ বার্নাব্যুতে অবসরে যাবেন রামোস

বয়স চলছে ৩৪। সার্জিও রামোস আর কতদিন রিয়াল মাদ্রিদের রক্ষণদুর্গ সামলাতে পারবেন তা নিয়ে শঙ্কিত এ ডিফেন্ডারের ভাই এবং এজেন্ট রেনে রামোসই। সময় থাকতেই রিয়াল অধিনায়ককে বুটজোড়া তুলে রাখার আহ্বান তার। সেটা হতে পারে নতুন সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়ামে।

২০০৫ সালে সেভিয়া থেকে যোগদানের পর রিয়ালের অধিনায়কত্বের বাহুবন্ধনী এখন রামোসের হাতে। লস ব্লাঙ্কোসদের হয়ে চারটি করে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন, যার মধ্যে আছে অধিনায়ক হিসেবে টানা তিন চ্যাম্পিয়ন্স লিগ জেতার দুর্লভ কীর্তি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এতসব রেকর্ডের পরও ২০২১ সাল পেরিয়ে রামোসের সঙ্গে রিয়ালের চুক্তি নবায়ন হওয়ার সম্ভাবনা কমই বলা চলে। হলেও সেটা অধিনায়কের সম্মানে যা হবে তাতে রামোসের মন নাও ভরতে পারে।

বিজ্ঞাপন

এদিকে রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুকে নতুন করে সাজানোর কাজ চলছে। নতুন সাজে সজ্জিত স্টেডিয়াম রামোসের অবসরের উপযুক্ত ক্ষেত্র হতে পারে বলেই মনে করেন তার ভাই।

‘চুইংগাম যতবেশি চাবানো হয় ততবেশি লম্বা হয়। নতুন বার্নাব্যুতে খেলে অবসরে যেতে পারাটা তার জন্য একদম উপযুক্ত হবে। শারীরিকভাবে সে একদম ঠিক আছে এবং নতুন করে দেয়ালে ওঠার মতো সক্ষমতা আছে (নতুন করে লা লিগা শুরু প্রসঙ্গে)।’