চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ইমনের

দারুণ এক কাভার ড্রাইভে চার মারলেন পারভেজ হোসেন ইমন। ফরচুন বরিশাল ২২১ রানের পাহাড় টপকাল ১১ বল হাতে রেখেই। সঙ্গে বাঁহাতি ব্যাটসম্যানের নামের পাশে লেখা হল সেঞ্চুরি। সেটিও মাত্র ৪২ বলে। স্বীকৃত টি-টুয়েন্টিতে বাংলাদেশের দ্রুততম সেঞ্চুরির রেকর্ড যেটি।

ক্রিকেটের ছোট সংস্করণে বাংলাদেশি ব্যাটসম্যানদের উইলো থেকে এমন সেঞ্চুরি দেখা যায় খুব কম সময়ই। ১৮ বছরের তরুণের অসাধারণ সব শট, সাহসী শারীরিক ভাষা, ২৩৮.০৯ স্ট্রাইকরেটে সেঞ্চুরি, মুগ্ধতা ছড়িয়েছে মিরপুরে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সেঞ্চুরি ও দলের জয়ে মাঠে উদযাপন করেছেন বেশ। প্রেসবক্সের সাংবাদিকরাও করতালিতে অভিবাদন জানিয়েছেন ইমনকে। যুব বিশ্বকাপ জয়ে দুর্দান্ত অবদান রাখা বাঁহাতি ব্যাটসম্যান নিজের সপ্তম ম্যাচেই পেলেন রেকর্ডময় সেঞ্চুরির দেখা। দেখিয়ে দিলেন কীভাবে টি-টুয়েন্টি খেলতে হয়!

দ্রুততম সেঞ্চুরির আগের রেকর্ডটি ছিল তামিম ইকবালের। বিপিএল ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে ৫০ বলে ছুঁয়েছিলেন তিন অঙ্ক। সেই রেকর্ড ১৮ বছরের তরুণ ভাঙলেন অসাধারণ ক্রিকেট খেলে। রানতাড়া করে দলকে জিতিয়ে।

মিনিস্টার গ্রুপ রাজশাহীর বোলারদের হতাশা উপহার দিয়ে শুরু থেকে শেষপর্যন্ত নিখুঁত ব্যাটিং আর চার-ছক্কার প্রদর্শনী ছিল ইমনের ব্যাটে। সাতটি চার ও নয় ছক্কায় সাজানো অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটস্যানের ইনিংসটি বহুদিন মনে রাখার মতো।