চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দুই সপ্তাহে ‘স্বর্ণমানব’ ২০লাখ ভিউ

জীবিকার তাগিদে মধ্যপ্রাচ্যে গেলেও সেখান থেকে খালি হাতে দেশে ফেরেন মোশাররফ করিম। দেশে ধারদেনার কারণে নিঃস্ব হয়ে পড়েন তিনি। এরমধ্যে মেহজাবীনের সঙ্গে তার বিয়ের কথা পাকাপাকি, তাই চাই অনেক টাকা। জড়িয়ে পড়েন স্বর্ণ চোরাকারবারি দলের সঙ্গে। এরপর কাস্টমস গোয়েন্দার নজরদারিতে ধরা পড়েন। তবে শরীরে বিশেষভাবে বহন করায় তা উদ্ধারে চলে নাটকীয়তা। বাস্তব নয় এটা এই সময়ের আলোচিত টেলিছবি ‘স্বর্ণমানব’ এর কাহিনী। ইউটিউবে দেয়ার মাত্র দুই সপ্তাহেই এখন পর্যন্ত টেলিছবিটি দেখা হয়েছে ২০ লাখের চেয়ে বেশিবার।

চ্যানেল আইয়ে সম্প্রচারের পরপরেই টেলিছবিটি ব্যাপক দর্শকপ্রিয়তা অর্জন করে নেয় চ্যানেল আইয়ের ইউটিউব চ্যানেলেও। ইউটিউবে দেয়ার মাত্র পাঁচ দিনেই টেলিছবিটি দেখা হয়েছিল ১০ লাখের চেয়ে বেশিবার। এতো অল্প সময়ে এতো বেশি ভিউয়ার্স নাটক বা টেলিছবির ক্ষেত্রে বিরল!

বিজ্ঞাপন

মোশাররফ করিম অভিনীত স্বর্ণমানব টেলিছবিটি এতো জনপ্রিয় হওয়ার কারণ কী? এমন প্রশ্নের উত্তর দিয়েছেন নির্মাতা আবু হায়াৎ মাহমুদ নিজেই। তার মতে, টেলিছবিটি দর্শকের অতি পরিচিত বিষয়কে কেন্দ্র করে। খবরের কাগজে স্বর্ণ চোরাকারবারির কথা শুনে শুনে মানুষ অভ্যস্ত। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত টেলিছবির গল্পও যে কাউকে ছুঁয়ে যাবে। এবং হচ্ছেও তাই।

শাহজালাল বিমানবন্দরে সত্যিকার স্বর্ণ চোরাচালানের ঘটনা অবলম্বনে এই বিশেষ টেলিছবিটি মইনুল খানের গল্প ও সার্বিক তত্ত্বাবধানে নাটকটির চিত্রনাট্য করেছেন মাসুম শাহরিয়ার। নাটকের বিভিন্ন চরিত্রে মোশাররফ করিম ছাড়াও অভিনয় করেছেন মেহজাবিন, অপর্ণা ঘোষ, সুজাত শিমুল, রওনক হাসানের মতো অভিনেতারা।