চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দিল্লিতে ১ সপ্তাহের কারফিউ

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় ভারতের রাজধানী দিল্লিতে আজ রাতে থেকে আগামী সোমবার সকাল পর্যন্ত এক সপ্তাহের কারফিউ ঘোষণা করেছে প্রশাসন।

মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সকালে এক বিবৃতিতে এ তথ্য জানিয়ে বলেন, করোনার গতি রোধ করতেই কড়াকড়ি আরোপের এ সিদ্ধান্ত।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এনডিটিভি জানিয়েছে, এই কারফিউ চলাকালীন সময় সকল বেসরকারি প্রতিষ্ঠানের সকল কর্মীদের বাড়ি থেকে কাজ চালিয়ে যেতে হবে। তবে এই সময় দিল্লির সরকারি জরুরি সেবায় নিয়োজিত প্রতিষ্ঠান খোলা থাকবে।

দিল্লি সরকার বলছে, হঠাৎ করে কোভিড-১৯ সংক্রমণ বেড়ে যাওয়ায় এবং সংক্রমণের মাত্রা অনেক বেশি থাকায় রাত্রিকালীন কারফিউ জারি করা হয়েছে।

বিজ্ঞাপন

এপ্রিল মাস থেকেই দিল্লিতে সংক্রমণ বাড়তে শুরু করেছে। সে কারণেই কঠোর পদক্ষেপ নিতে বাধ্য হলো দিল্লি প্রশাসন।

পরিসংখ্যানে দেখা যায়, গত রোববার দিল্লিতে রেকর্ড সংখ্যক রোগী শনাক্ত হয়েছে। কোভিড আক্রান্তের হার ৩০ শতাংশের বেশি অর্থাৎ দিল্লিতে তৃতীয়বারের নমুনা সংগ্রহে বেশিরভাগের করোনা পজিটিভ ধরা পরছে।

করোনা নিয়ন্ত্রণে এমন কঠোর কারফিউ দরকার ছিল বলে মনে করছেন অনেক বিশেষজ্ঞ। কারণ শনিবার দিল্লিতে একদিনে ২৪ হাজার২৭৫ জন আক্রান্ত হয়েছে এবং ওই রাজ্যেই ১৭৬ জনের মৃত্যু হয়েছে।

এর আগে নির্দেশ অনুযায়ী অডিটোরিয়াম, রেস্তোরাঁ, শপিংমল, জিম এবং স্পা দিল্লিতে বন্ধ ছিল এবং সিনেমা থিয়েটারগুলিতে ছিল বেশ কিছু বিধিনিষেধ। এছাড়া সামাজিক, ধর্মীয় বা রাজনৈতিক – সমস্ত সমাবেশ নিষিদ্ধ ছিল।