চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দিনাজপুরে ফিরে করোনায় মারা গেলেন গার্মেন্টস কর্মী আকতারিনা

দিনাজপুরে গেল ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আরো ২৪ জন আক্রান্ত হয়েছে। এর মধ্যে ঢাকা থেকে থেকে ফেরত এক নারী গার্মেন্টস কর্মী করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে।

দিনাজপুরে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২৫৫জন। দু’জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। ইতোমধ্যে আক্রান্তদের মধ্যে সুস্থ্য হয়েছেন ৫৫জন ।

বিজ্ঞাপন

দিনাজপুর জেলা সিভিল সার্জেন ডা. আব্দুল কুদ্দুস জানিয়েছেন, গেল ২৪ ঘণ্টায় দিনাজপুর জেলার ১৬৬ জনের নমুনায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ পিসিআর মেশিনের পরীক্ষায় ২৬ জনের পজেটিভ রিপোর্ট আসে। এর মধ্যে দু’টি ফলোআপ এবং বাকি ২৪টি নতুন আক্রান্ত শনাক্ত। এর মধ্যে একজন মৃত নারীও রয়েছেন। যার করোনা শনাক্তের আগেই মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন

তিনি হচ্ছেন,চিরিরবন্দও উপজেলার আকতারিনা বেগম। ঢাকা থেকে থেকে ফেরত গার্মেন্টস কর্মী আকতারিনার ৩০ মে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

বিজ্ঞাপন

চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেকস ও উপজেলা পরিবারপরিকল্পনা কর্মকর্তা ড. আজমল হক জানান,

আকতারিনা বেশকিছুদিন যাবৎ জ্বর সর্দি কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলো। মারা যাওয়ার পর নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পজেটিভ আসে।পজেটিভ রিপোর্ট আসার পর তার বাড়ির লোকজন সহ আশপাশের বাড়িগুলি লকডাউন করা হয়েছে। মারা যাওয়ার পর স্বাস্থ্যবিধি মেনে তার দাফন করা হয়েছিলো।

অন্যদিকে নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে দিনাজপুর সদরে ১৫ জন,বিরামপুরে ৬ জন ও খানসামায় দু’জন রয়েছে।

দিনাজপুরে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২৫৫জন। এর মধ্যে ৫৫জন সুস্থ্য হয়েছেন। দু’জন শনাক্ত হওয়ার আগেই মারা গেছেন।

বর্তমানের হোম আইসোলেশনে রয়েছেন, ১৬০ জন। প্রতিষ্ঠানিক আইসোলেশনে ২৮ জন। হাসপাতালে ভর্তি ১০ জন। বর্তমানে হোম কোয়ারেন্টিনে রয়েছেন ২ হাজার দু’শ ৮৮ জন।