চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

থেমে গেল অভিনেতা ফারাজ খানের জীবন

তার চিকিৎসা সহায়তায় এগিয়ে এসেছিলেন বলিউড তারকা সালমান খান…

মৃত্যুর সঙ্গে যুদ্ধ করে অবশেষে হেরে গেলেন নব্বই দশকের বলিউড অভিনেতা ফারাজ খান। বুধবার সকালে বেঙ্গালুরুর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫০ বছর।

তার মৃত্যুর খবরটি টুইটারে প্রথম জানান অভিনেত্রী এবং নির্মাতা পূজা ভাট। টুইটে তিনি লিখেছেন, ‘দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে জানাচ্ছি, ফারাজ খান আমাদের ছেড়ে চলে গেছেন। আমি মনে করি তিনি ভালো জায়গাতেই গেছেন। তার জন্য যারা সাহায্যের হাত বাড়িয়েছেন ও শুভকামনা জানিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা। তার পরিবারের জন্য প্রার্থনা করুন। তার শূন্যতা পূরণ হওয়ার নয়।’

বিজ্ঞাপন

গত এক বছর ধরে কাশি ও বুকের সংক্রমণে ভুগছিলেন এই অভিনেতা। মহামারী করোনায় যা আরো প্রকোপ আকার ধারণ করে। ভারতের বেঙ্গালুরুর একটি হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন। কিছুদিন আগে তার চিকিৎসার জন্য এই অভিনেতার ছোট ভাই টেলিভিশন অভিনেতা ফাহমান খান তহবিল সংগ্রহের কাজ শুরু করেন। সহায়তায় এগিয়ে এসেছিলেন বলিউড সুপারস্টার সালমান খান।

১৯৯৬ সালে ‘ফারেব’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হয়েছিল ফারাজ খানের। এরপর ‘পৃথিবী’, ‘লাভ স্টোরি’, ‘মেহেন্দি’, ‘দুলহান বানাও মেরি তেরি’ প্রভৃতি সিনেমায় অভিনয় করেছেন তিনি।