চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

তৃতীয় ব্যক্তির নমুনা পরীক্ষায় করোনা ভাইরাস পাওয়া যায়নি: আইইডিসিআর

Nagod
Bkash July

আক্রান্ত তৃতীয় ব্যক্তির নমুনা পরীক্ষায় করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি বলে জানিয়েছে বাংলাদেশ সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান-আইইডিসিআর। এর আগে গত ৮ মার্চ বাংলাদেশে তিনজন করোনা আক্রান্ত বলে জানায় আইইডিসিআর। পরে তাদের দুজন করোনা আক্রান্ত নয় বলে জানানো হয়।

Reneta June

শনিবার প্রতিষ্ঠানটির পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ২৪ ঘণ্টা পর আবারও ওই ব্যক্তির নমুনা পরীক্ষা করা হবে। করোনা ভাইরাস পাওয়া না গেলে ছেড়ে দেয়া হবে।

ইটালি থেকে আসা ১৪২ জনের বিষয়ে তিনি বলেন, তাদের আশকোনা হজ ক্যাম্পে রাখা হয়েছে। তাদের কারো মাঝে এখনো করোনা ভাইরাসের লক্ষণ নেই। তবে তাদের বিষয়ে আরো তথ্য নেয়া হচ্ছে। হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে পারলে তারা শর্ত সাপেক্ষে বাসায় যেতে পারবেন। তবে বিস্তারিত তথ্য পরীক্ষার পর এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

১৭ কোটি মানুষকে কোয়ারেন্টিনে থাকার বিষয়ে বিভ্রান্তিকর সংবাদের বিষয়ে বলেন, ১৭ কোটি মানুষ নয়, বরং যারা বিদেশ থেকে এসেছেন ১৭ কোটি মানুষের কল্যাণে তাদেরকে বাসায় থাকার আহ্বান। সেলফ কোয়ারেন্টিন নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। কেউ হোম কোয়ারেন্টাইনে স্বেচ্ছায় না থাকলে প্রশাসন বিষয়টি নিশ্চত করবে।

ফ্লোরা জানান, ট্রানজিট না দিয়ে সরাসরি বিমানে গেলে সৌদিতে যেতে পারবেন।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। পরে ছড়িয়ে পড়ে পুরো বিশ্বে। বর্তমানে বিশ্বব্যাপী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ১৪৫,৮৫৭ জন। এ পর্যন্ত প্রাণ হারিয়েছে ৫,৪৩৬ জন। চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৭২,৫৩১ জন।

BSH
Bellow Post-Green View