চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

তরুণ ভোটারদের প্রতি অভিনেত্রী তিশার আহ্বান

‘আমার ভোট আমি দেবো, জেনে শোনে বুঝে দেবো’

আসন্ন একাদশতম জাতীয় সংসদ নির্বাচনে মেতে আছে পুরো দেশ। তারকারাও পিছিয়ে নেই। পছন্দের দল ও প্রার্থীকে সমর্থন জানিয়ে প্রচারণায় অংশ নিচ্ছেন তারাও। তবে কোনো দলের পক্ষে নয়, যোগ্য ও সৎ প্রার্থীকে বেছে নিতে ‘সুশাসনের জন্য নাগরিক’-এর হয়ে সোশাল মিডিয়ায় নতুন ও তরুণ ভোটারদের প্রতি আহ্বান জানালেন ছোট ও বড় পর্দার জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা।

জাতীয় নির্বাচনসহ দেশের যে কোনো নির্বাচনই যেন অবাধ নিরপেক্ষ ও শান্তিপূর্ণ হয়, সেই লক্ষ্যে প্রচারণা চালায় নির্দলীয় নিরপেক্ষ নাগরিক সংগঠন ‘সুশাসনের জন্য নাগরিক’(সুজন)। একাদশতম জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখেও প্রচার প্রচারণা শুরু করেছে সংগঠনটি। তারই অংশ হিসেবে সুজনের পক্ষে নতুন ভোটারদের যোগ্য প্রার্থী বেছে নেয়ার আহ্বান জানান অভিনেত্রী তিশা।

সম্প্রতি সুজনের ফেসবুক পেইজে একটি ভিডিও পোস্ট করা হয়। যেখানে নতুন ও তরুণ ভোটারদের যোগ্য প্রার্থী বেছে নেয়ার আহ্বান জানান তিশা। ভিডিওতে তিশা বলেন, ভোট প্রদান আমাদের নাগরিক দায়িত্ব। ভোটের মাধ্যমে দেশ পরিচালনায় আমরা নেতা বেছে নেই। তাই ভোট প্রদানের সময় আমাদের লক্ষ্য রাখতে হবে, ব্যক্তিটি কেমন। তাদের দলের আদর্শ আমাদের জন্য কল্যাণ বয়ে আনবে কিনা এবং তারা আমাদের দেয়া প্রতিশ্রুতি রক্ষা করতে পারবে কিনা! সে নারী নির্যাতনকারী কিনা সেদিকেও লক্ষ্য রাখতে হবে।

কোনো দলের প্রতি অন্ধবিশ্বাস থেকে যেন কেউ ভোট না দেয় সে আহ্বানও জানান ‘আয়েশা’ খ্যাত এই অভিনেত্রী। বলেন, ভয় পেয়ে, টাকা নিয়ে অথবা দলের প্রতি অন্ধবিশ্বাস থেকে কাউকে ভোট দিবেন না। মনে রাখবেন, ভোট আমাদের পবিত্র আমানত, এর উপর নির্ভর করে আমাদের ও দেশের ভবিষ্যত। তাই আমার সাথে আপনারাও বলেন, ‘আমার ভোট আমি দেবো, জেনে শোনে বুঝে দেবো’।

Advertisement

এদিকে তিশার ভিডিওটি সোশাল মিডিয়ায় প্রচারের পর এর অপব্যবহার শুরু হয়েছে বলেও অভিযোগ সুজনের। তিশার ভিডিওটি নিয়ে মঙ্গলবার সুজনের ফেসবুক পেইজ থেকে জানানো হয়, তরুণদের ভোট দানে আহ্বান করতে নুসরাত ইমরোশ তিশার একটি ভিডিও আপলোড করা হয়। যা ডাউনলোড করে রাজনৈতিক ভাবে অপব্যবহার করা হচ্ছে।

একই বার্তায় জানানো হয়, সুজন একটি নির্দলীয় নিরপেক্ষ নাগরিক সংগঠন। অবাধ নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠান এবং সৎ, যোগ্য ও জনকল্যাণে নিবেদিত প্রার্থীদের নির্বাচিত করার আহ্বানে সংগঠনটি প্রতিটি নির্বাচনেই কার্যক্রম পরিচালনা করে থাকে। আমরা সবাইকে এই অপব্যবহার থেকে দূরে থাকতে অনুরোধ জানাচ্ছি। অন্যথায় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

চারদিকে বইছে নির্বাচনী হাওয়া। সে হাওয়ায় গা ভাসিয়েছে দেশের আপামর জনগণ। নানা কারণেই আসন্ন ১১তম জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আগ্রহের শেষ নেই সাধারণ মানুষের। বিশেষ করে নির্বাচনকে ঘিরে এবার তুমুল আলোচনার জন্ম দিয়েছেন দেশের তারকা অভিনেতা, অভিনেত্রী ও সংগীতশিল্পীরা।

আওয়ামী লীগ, বিএনপিসহ দেশের অন্যান্য রাজনৈতিক দলগুলোর পক্ষ হয়ে আসন্ন নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের তালিকায় রাজনীতিবীদ ছাড়াও এবারই প্রথম শোবিজ অঙ্গন থেকে দেখা গেছে বেশকিছু তারকাদের নাম! যারা নিজেদের পছন্দের দল থেকে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে মনোনয়ন চেয়েছিলেন। কাউকে দলগুলো মনোনয়ন দিয়েছে, আবার কাউকে মনোনয়ন দেয়নি।