চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘তরুণরাই পারে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী অপশক্তি রুখে দিতে’

স্বাধীনতা অর্জনের ৫০ বছরও হতে চললেও মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী অপশক্তি এখন তৎপর। চক্রটি সরকারের উন্নয়ন কর্মকাণ্ডকে নানাভাবে বাধাগ্রস্ত করার যাচ্ছে অপচেষ্টা চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন দেশের বাইরে থেকে পড়াশোনা শেষ করে ফিরে আসা তরুণ উদ্যোক্তা শেখ মোহাম্মদ ফাউজুল মুবিন।

বর্তমানে যুবলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হয়ে কাজ করা মুবিন বলছেন: এ অপশক্তিকে রুখে দিতে তরুণরাই হতে পারে বড় হাতিয়ার। তাই দেশকে এগিয়ে নিতে এবং সামাজবদলে তরুণ সমাজকে যুবলীগের পতাকা তলে আসার আহ্বান তার।

বিজ্ঞাপন

নিজের রাজনৈতিক কর্মকাণ্ড তুলে ধরে শেখ মোহাম্মদ ফাউজুল মুবিন বলেন: করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারির শুরু থেকেই কেন্দ্রীয় নির্দেশনা মেনে ঢাকা শহরের বিভিন্ন জায়গায় সাধারণ মানুষের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম বিতরণ শুরু করি। বিশেষ করে নিম্ন আয়ের মানুষেদের বিশেষ গুরুত্ব দিয়ে বিতরণ কার্যক্রম শুরু করি। যা এখন পর্যন্ত চলমান আছে।

বিজ্ঞাপন

এছাড়া, ঢাকাতে সুরক্ষা সরঞ্জাম বিতরণের পাশাপাশি মানিকগঞ্জে আটশ’ দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের কথা জানান তিনি।

বিদেশে পড়াশোনা করতে যাওয়ার আগে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সঙ্গে সম্পৃক্ত থাকার কথা জানান মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান এ তরুণ উদ্যোক্তা।

যুবলীগের কেন্দ্রীয় নির্দেশনা মেনে এতদিন নানা কর্মসূচি পালন করে আসা মুবিন আশা প্রকাশ করেন আগামীতে সংগঠনের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন নিখিলের নেতৃত্ব যুব সমাজকে ঐক্যবদ্ধ করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে অগ্রণী ভূমিকা রাখার।