চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঢাবিতে সাধারণ ছাত্র অধিকার পরিষদের সঙ্গে মুক্তিযুদ্ধ মঞ্চের সংঘর্ষ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ ডাকসু এর ভিপি নুরুল হক নুর এবং তার ছাত্র সংগঠন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীদের সঙ্গে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীদের পাল্টাপাল্টি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ভিপি নুরসহ উভয় সংগঠনের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে। ওই সংঘর্ষে  ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেনসহ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের একজন এবং মুক্তিযুদ্ধ মঞ্চের এক শিক্ষার্থী আহত হয়েছেন।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুরের ভারতের এনআরসি এবং নতুন নাগরিকত্ব বিলের বিরুদ্ধে কর্মসূচী পালনকে কেন্দ্র করে বিকাল সোয়া চারটায় বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ডাকসু ভিপি নুরুল হক নুরের ওই ছাত্র সমাবেশে মুক্তিযুদ্ধের মঞ্চের নেতাকর্মীরা হামলা করে। এর পরে পাল্টা হামলা চালায় সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ও ভিপি নুরের অনুসারীরা। পাল্টাপাল্টি ওই হামলার আহত অপর দুই শিক্ষার্থীদের নাম এখনো জানা যায়নি।

ভারতীয় ‘আগ্রাসন’ ও ডাকসু ভিপির সমাবেশে হামলার প্রতিবাদে আগামীকাল দুপুর ১২ টায় সারাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে বিক্ষোভ মিছিল করার ঘোষণা দিয়েছে সাধারণ ছাত্র অধিকার পরিষদ।