চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঢাবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ৬৯ জন শিক্ষার্থী বহিষ্কার

ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষ (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ৬৯ জন শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিষদের সভায় এ সিদ্ধান্ত গৃহিত হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়। সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় অভিযুক্ত শিক্ষার্থীরা ২০১২-১৩ শিক্ষাবর্ষ থেকে ২০১৭-১৮ শিক্ষাবর্ষ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. গোলাম রব্বানী চ্যানেল আই অনলাইনকে বলেন: বিভিন্ন তথ্য প্রমাণের ভিত্তিতে আমরা জানতে পেরেছি ৮৪ জন শিক্ষার্থী অবৈধ এবং অসদুপায়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিল। এর মধ্যে ১৫ জনকে জানুয়ারি মাসে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়। আজকের সভায় বাকি ৬৯ জনকে সাময়িকভাবে বহিষ্কার করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, সাময়িকভাবে বহিষ্কৃত ৬৯জন শিক্ষার্থীকে কারণ দর্শানো নোটিশ প্রদান করা হয়েছে এবং ৫ কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে বলে জানিয়েছেন প্রক্টর।

Bellow Post-Green View