চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঢাকা-থিম্পু যোগাযোগ বাড়ানোর তাগিদ ভুটানের প্রধানমন্ত্রীর

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানিয়েছেন: ঢাকা-থিম্পু সরাসরি ফ্লাইট চালু করতে আগ্রহী বাংলাদেশ ও ভুটান।

মঙ্গলবার বিকালে সফররত ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিংয়ের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতে এ নিয়ে আলোচনা হয়। এ সময় দুই দেশের মধ্যে রেল ও নৌ পথেও যোগাযোগ বাড়ানোর তাগিদ দেওয়া হয়েছে। দুই দেশের সঙ্গে বাণিজ্য সম্পর্ক বাড়ানো ছাড়াও সম্পর্কের সব ইস্যু নিয়েও আলোচনা হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের জানান, দু’দেশের স্বার্থেই আন্তঃযোগাযোগ জরুরি।

এর আগে আজ সকাল সাড়ে দশটায় ভুটানের প্রধানমন্ত্রী জাতীয় স্মৃতি সৌধে পৌঁছান।

বিজ্ঞাপন

স্মৃতিসৌধে লোটে শেরিংকে স্বাগত জানান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরিফ আহমেদ, বাংলাদেশ সেনাবাহিনীর নবম পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) মেজর জেনারেল শাহীনুল হক, ঢাকার পুলিশ সুপারিনটেন্ডেন্ট মো. মারুফ হোসেন সরদার এবং উচ্চ পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ।

বাংলাদেশ সেনা, নৌ ও বিমান বাহিনীর একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করে। এ সময়ে বিউগলে করুণ সুর বাজানো হয়।

স্মৃিতসৌধে শেরিং পরিদর্শন বইতে স্বাক্ষর করেন। ভুটনের প্রধানমন্ত্রী পরিদর্শন বইতে লেখেন, ‘মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী বাংলাদেশের সাহসী সন্তানদের প্রতি শ্রদ্ধা জানানো আমার জন্যে সম্মানের বিষয়। তাদের এই ত্যাগ বাংলাদেশের ইতিহাসের পাতায় সমুজ্জ্বল থাকুক।’

এর আগে আজ সকালে ভুটানের প্রধানমন্ত্রী বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং জাতির পিতা ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে যোগ দিতে তিন দিনের সরকারি সফরে ঢাকা এসে পৌঁছান।

বিজ্ঞাপন