চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঢাকায় ব্রিটিশ নম্বরের বিএমডব্লিউ গাড়ি আটক

রাজধানীর বনানীতে এক ব্যবসায়ীর বাড়িতে অভিযান চালিয়ে বিলাসবহুল বিএমডব্লিউ এক্স-৫ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। শুল্কসহ গাড়িটির বর্তমান বাজার মূল্য প্রায় ৩.৫ কোটি টাকা।

এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে শুল্ক গোয়েন্দা বিভাগ সূত্রে জানা যায়।

বিজ্ঞাপন

কারনেট সুবিধার অপব্যবহারের মাধ্যমে শুল্ক ফাঁকি হওয়ায় গাড়িটি আটক করা হয়েছে। গাড়ির মালিক মোহাম্মদ মুহসিন আলম এই গাড়ির বর্তমান ব্যবহারকারী। তিনি ফ্রেইট ফরোয়ার্ডারসের ব্যবসা করেন।

গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দার দল গতকাল রাতে বনানীর রোড ২৫এ, হাউস নম্বর ৪৬ এর ‘আকাশপ্রদীপ’ নামক বাড়ির বেসমেন্ট থেকে গাড়িটি আটক করে।

বিজ্ঞাপন

গাড়িটিতে ‘অদ্ভুত নম্বর প্লেট’ ব্যবহার করে চলাচল করার অভিযোগ ছিলো। এই ‘অদ্ভুত নম্বর প্লেট’ এর সূত্রে নজরদারির পর এই অভিযান চালানো হয়।

আটককালে প্লেটে YF-05PVT যুক্ত পাওয়া যায়। এটি কালো প্লেটে লেখা ছিলো। জানা যায় এই নম্বরটি ব্রিটিশ এবং তা পরিবর্তন না করে ঢাকায় চলাচল করতো।

গাড়ির চেসিস নং WBAFA-12010LW06882, 3000CC, MFG- Year- 2005, Black Color.

অনুসন্ধানে আরো জানা যায়, গাড়িটি কারনেট সুবিধায় ২০১১ সালে এদেশে আনা হয়েছিল। কারনেটের মেয়াদ শেষ হলেও তিনি তা জমা দেননি। এবিষয়ে একাধিক নোটিশ দেয়া হয়েছিলো। আমদানিকালে গাড়ি ব্যবহারকারী কভেন্ট্রি, ইউকে-তে বসবাসকারী হিসেবে দেখিয়েছেন।

Bellow Post-Green View