চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ডেঙ্গুতে হাসপাতালে ভর্তি ১৭০, মৃত্যু ১

সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১৭০ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৮৪ জনে।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া মোট রোগীর সংখ্যা ২২ হাজার সাতজন। আর তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ হাজার ১৩১ জন।

বৃহস্পতিবার ২১ অক্টোবর স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়ার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞাপন

এতে বলা হয়, নতুন ভর্তি হওয়া ১৭০ জনের মধ্যে রাজধানীর হাসপাতালে ১৩৯ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ৩১ জন রোগী ভর্তি হন। এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা মোট ডেঙ্গু রোগীর সংখ্যা ৭৯২ জন।

বর্তমানে হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গু রোগীদের মধ্যে রাজধানীর সরকারি-বেসরকারি হাসপাতালে রয়েছেন ৬২৪ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রয়েছেন ১৬৮ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি হওয়া ১৭০ জনের মধ্য রাজধানীর সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৬০ জন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৭৯ জন ভর্তি হন। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ৩১ জন ভর্তি হন।

এ বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৮৪ জনের মৃত্যু হয়। তার মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন, সেপ্টেম্বরে ২৩ জন এবং চলতি মাসে ১৫ জনের মৃত্যু হয়।

বিজ্ঞাপন