চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ডিপিএল শুরুর আগে করোনার ধাক্কা

ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) টি-টুয়েন্টি আসর শুরুর আগে ৭ ক্রিকেটার করোনা পজিটিভ হয়েছেন। আক্রান্ত হয়েছেন দুই ক্লাব কর্মকর্তাও।

ডিপিএল সামনে রেখে ক্রিকেটার, কোচ, ম্যাচ অফিসিয়াল ও কর্মকর্তাসহ মোট ২৬৯ জনের করোনা পরীক্ষা করিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাদের মধ্যে খেলোয়াড়-কর্মকর্তাসহ ৯ জন আক্রান্ত শনাক্ত হয়েছেন। বিসিবি সূত্রে জানা গেছে এ তথ্য। কোন কোন খেলোয়াড় আক্রান্ত হয়েছেন সেটি অবশ্য প্রকাশ করা হয়নি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তারপরও লিগ আয়োজন নিয়ে ইতিবাচক আছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। আয়োজক কমিটির সদস্য সচিব আলী হোসেন জানিয়েছেন, বৃহস্পতিবার আসরে অংশ নিতে যাওয়া ১২টি ক্লাবের সঙ্গে সভা হয়েছে সিসিডিএম’র। আলোচনার মূল বিষয় ছিল কোভিড প্রটোকল ও সচেতনতা।

বিজ্ঞাপন

লিগের প্রস্তুতি শুরু করে দিয়েছেন ১২টি ক্লাবের অধিকাংশ ক্রিকেটার। শ্রীলঙ্কার বিপক্ষে শুক্রবার ওয়ানডে সিরিজ শেষ করে যোগ দেবেন জাতীয় দলের ক্রিকেটাররা।

করোনার কারণে গত মৌসুমের স্থগিত ওয়ানডে সংস্করণের লিগ এবার হচ্ছে নতুন করে। টি-টুয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ও স্বল্প সময়ে শেষ করার জন্য বদলানো হয়েছে ফরম্যাট। টি-টুয়েন্টি সংস্করণে মাঠে গড়াবে খেলা।

বিকেএসপির দুটি মাঠ ও মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে হবে ম্যাচগুলো। তিন ভেন্যুতেই প্রতিদিন মাঠে গড়াবে দুটি করে ম্যাচ। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামও প্রস্তুত করা হচ্ছে। প্রথম পাঁচ রাউন্ডের পর সেখানে হবে লিগের খেলা।

গত বছর ১৬ মে প্রিমিয়ার লিগের প্রথম রাউন্ড (ওয়ানডে) শেষ হওয়ার পর করোনার হানায় বন্ধ করা হয় লিগ। পয়েন্ট টেবিলে আগের হিসেব বাইরে রেখে সম্পূর্ণ নতুন করে শুরু হবে টি-টুয়েন্টি সংস্করণের ঘরোয়া ক্রিকেটের জমজমাট আসরটি।

বিজ্ঞাপন