চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ডাচম্যান দিয়ে নতুন বার্সা সাজাতে চান কোম্যান

বার্সেলোনাকে নতুন করে সাজাবেন, এমন প্রতিশ্রুতি দিয়ে কোচের দায়িত্ব নিয়েছেন রোনাল্ড কোম্যান। পথে তার সামনে আপাত বাধা হয়ে এসেছে করোনা মহামারী! তবুও গা ছাড়া ভাবে থাকছেন না। পছন্দের একঝাঁক খেলোয়াড় দিয়ে বার্সার দলবদল সারার বন্দোবস্ত করছেন ডাচ কোচ। এক্ষেত্রে তার চাহিদার সবাই ডাচম্যান।

এবারের দলবদলে বার্সার প্রধান লক্ষ্য ছিল ইন্টার মিলানের লৌতারো মার্টিনেজকে আনা। ৯০ মিলিয়নের কমে এ আর্জেন্টাইনকে বিক্রি করা হবে না, ইন্টারের এমন কথার পর বিকল্প খুঁজতে হচ্ছে কাতালান ক্লাবটিকে। আপাতত লৌতারো বাদ, সস্তা বিকল্পের সন্ধান দিয়েছেন কোম্যানই, জানিয়েছেন লিওঁ থেকে মেম্ফিস ডিপাইকে হলেও তার চলবে। ডাচ স্ট্রাইকারের জন্য ২৫ মিলিয়ন ইউরো হলেই খুশি ফরাসি ক্লাব লিওঁ।

বিজ্ঞাপন

নেদারল্যান্ডস জাতীয় দলের হয়ে আক্রমণভাগের বাঁ-প্রান্তে খেলেন ডিপাই। ডাচ জাতীয় দলের কোচ থাকা অবস্থায় প্রতি ম্যাচেই তাকে শুরুতে খেলিয়েছেন কোম্যান। দুজনের বোঝাপড়াটা বেশ ভালোই।

বিজ্ঞাপন

সেন্ট্রাল ডিফেন্সে বার্সার পছন্দ ছিল ম্যানসিটির এরিক গার্সিয়া। এ ডিফেন্ডারের জন্য ২৩ মিলিয়ন ইউরো চেয়ে বসে আছে ইংলিশ ক্লাবটি। আপাতত চলতি মৌসুমের জন্য নয়, আগামী মৌসুমের জন্য অপেক্ষা বার্সার। কারণ আসছে মৌসুমে ফ্রি এজেন্ট হয়ে যাবেন স্প্যানিশ ডিফেন্ডার। তখন কোনো ট্রান্সফার ফি ছাড়াই তাকে দলে নেয়া যাবে।

গার্সিয়ার বিকল্পও আছে কোম্যানের হাতে। সেই বিকল্পও ডাচ। ইন্টার মিলানের সেন্ট্রাল ডিফেন্ডার স্টেফান ডি ভ্রিকে দলে টানা যায় কিনা সেই সম্ভাবনা খতিয়ে দেখার জন্য বলেছেন নতুন কোচ।

মিডফিল্ডে আরেকজন ডাচের দিকে নজর আছে কোম্যানের। হাতে বাড়তি অর্থ থাকলে লিভারপুল থেকে জর্জিনিয়ো উইনাল্ডামকে চাচ্ছেন তিনি। ডিপাইয়ের মতো লিভারপুলের সঙ্গে আর একবছরের চুক্তি আছে উইনাল্ডামের। ১৫ মিলিয়ন ইউরো পেলেই তাকে ছেড়ে দিতে রাজী আছে অলরেডরা।