চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

টি-টুয়েন্টিতেও খালি হাতে অস্ট্রেলিয়া

ঘরের মাঠে ওয়ানডে সিরিজের পর সাউথ আফ্রিকার বিপক্ষে ‍টি-টুয়েন্টি সিরিজও খালি হাতে শেষ করতে হল অস্ট্রেলিয়াকে। একমাত্র টি-টুয়েন্টি প্রোটিয়াদের কাছে বাজেভাবে হেরেছে অজিরা। শনিবার বৃষ্টির কারণে হওয়া ১০ ওভারের ম্যাচে ২১ রানে হারে অ্যারন ফিঞ্চের দল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ তার হেরেছিল ২-১ ব্যবধানে।

কমনওয়েলথ গেমসের গোল্ডকোস্ট আয়োজনের কারারা ওভালে প্রথমবারের মতো ক্রিকেট খেলতে নামে অস্ট্রেলিয়া। যেখানে বৃষ্টির কারণে দু’দলের জন্য ১০ ওভার করে নির্ধারণ করা হয় ম্যাচ।

প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১০৮ রান করে প্রোটিয়ারা। জবাব দিতে নেমে ৭ উইকেট হারিয়ে ৮৭ রানের বেশি করতে পারেনি স্বাগতিকরা।

১০৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে সফরকারী বোলারদের সামনে দাঁড়াতেই পারেননি অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা। সর্বোচ্চ ২৩ বলে ৩৮ রান করেন গ্লেন ম্যাক্সওয়েল। ওপেনার ক্রিস লিন ১৪ রান করলেও আর কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

সাউথ আফ্রিকান বোলারদের মধ্যে দুটি করে উইকেট তুলে নেন পেসার লুনগি এনগিদি, ক্রিস মরিস ও আন্দিলে ফেলুকওয়াও। একটি উইকেট পান তাবরিজ শামসি।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিসের ১৫ বলে ২৭ ও ওপেনার কুইন্টন ডি ককের ১৬ বলে ২২ রানে ভর করে ১০৬ রানের ভালো সংগ্রহ পায় প্রোটিয়ারা। এছাড়া ৮ বলে ১৯ রান করেন রেজা হেনড্রিক্স।

অজি পেসার নাথান কোল্টার-নাইল ও আন্দ্রে টাই দুটি করে উইকেট নেন।