চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

টাঙ্গাইলে প্রশ্নফাঁসে জড়িত চার পরীক্ষার্থী বহিষ্কার, আটক ১

টাঙ্গাইলের ভূঞাপুরে এসএসসি পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে সিজেন খান নামের এক কলেজ ছাত্রকে আটক করা হয়েছে। এই ঘটনার সাথে জড়িত থাকায়  চার পরীক্ষার্থীকেও বহিষ্কার করা হয়।

মঙ্গলবার সকালে পদার্থ পরীক্ষায় ভূঞাপুর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠের বাইরে থেকে বৃষ্টি খাতুন, তাররিফা বিনতে ফারুক, রাজিয়া খানম, নভিয়া বিভিন্ন স্কুলের চার পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

ভূঞাপুরে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি শরিফ আহমেদ পরীক্ষার হলে প্রবেশের আগেই প্রশ্নফাঁসের অভিযোগে এ চারজন পরীক্ষার্থীকে বহিষ্কার করেন। এসময় সিজেন খান নামের এক বহিরাগতকে মোবাইলফোনসহ আটক করা হয়।

আটক সিজেন খান ওরফে আব্দুল কাইয়ুম উপজেলার অর্জুনা গ্রামের আইয়ুব খানের ছেলে। এ সময় প্রশ্নফাঁসের  ‍মূলহোতা পাপ্পু পালিয়ে যায়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শরিফ আহম্মেদ জানান, ভূঞাপুর পাইলট সরকারি বিদ্যালয় কেন্দ্রের বাইরে কয়েকজন পরীক্ষার্থী হলে প্রবেশ না করে মোবাইল ফোনে প্রশ্ন দেখছিল। এসময় আটক হওয়া ৪ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয় এবং একজনকে মোবাইলসহ হাতেনাতে আটক করা হয়।

‘তবে প্রশ্নফাঁসের মূলহোতা পাপ্পু পালিয়ে যায়। পরে ইবরাহীম খাঁ সরকারি কলেজের শিক্ষার্থী সিজেন খান ওরফে আব্দুল কাইয়ুমকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।’