চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জেমিকে ‘বিরতি’, সাফে ব্রুজনকে বাংলাদেশের দায়িত্ব দিল বাফুফে

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডে’কে ‘বিরতি’ দিয়ে সাফ চ্যাম্পিয়নশিপে জামাল ভুঁইয়াদের কোচিংয়ের দায়িত্ব অস্কার ব্রুজনের কাঁধে দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

অক্টোবরে মালদ্বীপে বসবে সাফ চ্যাম্পিয়নশিপের ত্রয়োদশ আসর। সেখানে বাংলাদেশ দলের অন্তর্বর্তী কোচের দায়িত্ব সামলাবেন বসুন্ধরা কিংসের স্প্যানিশ কোচ ব্রুজন। আর ইংলিশ কোচ জেমিকে দেয়া হয়েছে দুই মাসের ছুটি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বাংলাদেশ দলের প্রধান কোচের পদে ২০১৮ সালে বসেন জেমি। ২৯ আন্তর্জাতিক ম্যাচে লাল-সবুজদের ডাগআউটে ছিলেন। যাতে ৯ জয়, ৫ ড্রর পিঠে হার ১৫ ম্যাচে। প্রত্যাশামতো সাফল্য না আসায় তার প্রতি আস্থা নড়ে যায় বাফুফের। যদিও তার সঙ্গে বোর্ডের বর্তমান চুক্তির মেয়াদ ২০২২ সালের আগস্ট পর্যন্ত।

অন্যদিকে ব্রুজন দেশের ঘরোয়া ফুটবলে পরিচিত ও সাফল্য আনা কোচ। বসুন্ধরা কিংসকে টানা দু-মৌসুমে বাংলাদেশ প্রিমিয়ার লিগ জিতিয়েছেন। ২০১৮ সালে ঘরোয়া দলটির দায়িত্ব নিয়ে প্রিমিয়ার লিগ ছাড়াও দুটি স্বাধীনতা কাপ ও একটি ফেডারেশন কাপ জিতিয়েছেন।

সাফে তো বটেই, ব্রুজনকে আসছে নভেম্বরের মাঝামাঝিতে শ্রীলঙ্কায় চারদেশকে নিয়ে হতে যাওয়া আন্তর্জাতিক টুর্নামেন্টেও জামালদের কোচিং করাতে হবে। যেখানে বাংলাদেশ, স্বাগতিকরা ছাড়াও খেলবে মালদ্বীপ ও সিশেলস আইল্যান্ড। কুয়েতে এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাইপর্বেও কোচ থাকবেন তিনিই।