চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জীবে প্রেম, প্রশংসিত জয়া

সোশাল মিডিয়ায় জয়া আহসানকে যারা ফলো করেন, তারা এই অভিনেত্রীর প্রাণী প্রেম সম্পর্কে বেশ অবগত। বিশেষ করে কুকুর, বিড়াল নিয়ে প্রায়শই জনসচেতনতামূলক বার্তা শেয়ার করেন তিনি। করোনার এই স্থবির সময়েও পৃথিবীর প্রাণীকূল নিয়ে চিন্তিত ‘ডুব সাঁতার’-এর এই অভিনেত্রী।

এবার অসহায় সেইসব কুকুরগুলোর জন্য নিজ উদ্যোগে খাবার রান্না করে রাস্তায় নেমে গেলেন জয়া। গত পাঁচ দিন ধরেই এটা নিয়মে পরিণত হয়েছে তার।

বিজ্ঞাপন

বিষয়টি নিয়ে মুখ খুলতে নারাজ ‘দেবী’ খ্যাত জয়া, পাছে কেউ আবার আদিখ্যেতা মনে করেন! তবে এমন অসাধারণ উদ্যোগ জয়া গোপন করলেও বিষয়টি ফেসবুকে শেয়ার করেছেন তার ভাই অদিত মাসউদ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩১ মার্চ) নিজের ফেসবুকে রাস্তায় কুকুরগুলোকে খাওয়ানোর সময়ে তোলা জয়ার কিছু ছবি শেয়ার করেন অদিত। ছবিতে জয়াকে মুখে মাস্ক ও হাতে গ্লাভস পরিহিত অবস্থায় দেখা গেছে। অদিত জানিয়েছেন, গত পাঁচদিন ধরে জয়া আহসান মগবাজার এলাকার বিভিন্ন জায়গায় গিয়ে ২৫ থেকে ৩০ টি কুকুরকে খাবার দিয়ে যাচ্ছেন। খাবারের মধ্যে আছে মুরগির ঝোল, ভাত ও পানি।

বোনের জন্য গর্বিত অদিত মনে করেন, জয়ার দেখাদেখি হয়তো অনেকেই এই করুণ সময়ে রাস্তার অসহায় কুকুরগুলোকে অন্ন দিতে এগিয়ে আসবে।

এদিকে অসহায় কুকুরকে খাওয়ানোর ছবিগুলো অদিত শেয়ার করার পর পরই ছড়িয়ে পড়ে ফেসবুকে। জয়ার এমন উদ্যোগকে বাহবা দিয়ে ছবি শেয়ার করছেন অনেকে। কেউ কেউ দু কথা লিখে প্রশংসাও করছেন এই অভিনেত্রীর।