চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জাবিতে যুব রেড ক্রিসেন্ট সোসাইটির কার্যক্রম শুরু

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি পরিচালিত ‘যুব রেড ক্রিসেন্ট’ (আর সি ওয়াই) সদর দপ্তরের কর্মকর্তাদের সাথে ‘যুব রেড ক্রিসেন্ট দল’ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ইউনিট চীফের মধ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।এসময় ইউনিটের ত্রি-বার্ষিক কর্মসূচি প্রণয়ন সংক্রান্ত আলোচনা ও পর্যালোচনা করা হয়।

গত শনিবার সকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রক্টর অফিসে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে সদর দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও ইউনিট চীফের মধ্যে স্মারক বিনিময় হয়। এরপর তারা বিশ্ববিদ্যালয়ের পুরাতন পরিবহন অফিসে সংগঠনের কার্যালয় পরিদর্শন করেন।

বিজ্ঞাপন

পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের প্রায় ২৫ হাজার অংশীজনকে (শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিকবৃন্দ) বিভিন্ন বুনিয়াদী প্রশিক্ষনের আওতায় নিয়ে আসা হবে। এছাড়াও যুব রেড ক্রিসেন্ট সদস্য সংগ্রহ এবং মানবতার সেবার ব্রতীতে উদ্বুদ্ধকরণসহ নানা ধরনের সেবামূলক কর্যক্রম পরিচালনা করবে।

সভায় ‘যুব রেড ক্রিসেন্ট’ সদর দপ্তরের যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের সহকারী পরিচালক মো. শামসুল ইসলাম, ডেপুটি ইউনিট চীফ জাহিদুল ইসলাম, বিভাগীয় প্রধান কিশোর মজুমদার, জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক ও সাবেক স্বেচ্ছাসেবক মৃধা মো. শিবলী নোমান, শিক্ষানবিশ স্বেচ্ছাসেবক মনজুরুল ইসলাম ও ‘যুব রেড ক্রিসেন্ট দল’ জাবি ইউনিট চীফ মহিবুর রৌফ শৈবাল উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতির অনুমোদনক্রমে ২০১৮ সালের ১০ আগস্ট বাংলাদেশে বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) প্রথম ‘যুব রেড ক্রিসেন্ট দল’ প্রতিষ্ঠিত হয়।

বিজ্ঞাপন