চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জাতীয় লিগের ‘নতুন আসর’ অক্টোবরে

করোনার ধাক্কায় স্থগিত হওয়া জাতীয় ক্রিকেট লিগের ২২তম আসর নতুন করে শুরু হবে অক্টোবরে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) টুর্নামেন্ট কমিটি সূত্রে জানা গেছে, দুই রাউন্ড হওয়ার পর স্থগিত হওয়া আসরটি বাতিল করা হয়েছে।

দেশের প্রথম শ্রেণির ক্রিকেটের সবচেয়ে বড় আসর জাতীয় লিগ মাঠে গড়িয়েছিল গত মার্চে। দেশজুড়ে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় দুই রাউন্ডের পর বিসিবি স্থগিত করে আসরটি। লিগে অংশ নেয়া অনেক খেলোয়াড়ও কোভিড-১৯ পজিটিভ হন।

তখন বিসিবি থেকে জানানো হয় পরিস্থিতি স্বাভাবিক হলে আবার খেলা শুরু হবে। পরে দিন দিন করোনা পরিস্থিতি খারাপের দিকেই গেছে। যে কারণে বাকি রাউন্ডগুলো আর মাঠে গড়ায়নি।

এখন জাতীয় লিগ নতুন করে আগামী অক্টোবরে আয়োজনের প্রস্তুতি নিচ্ছে বিসিবির টুর্নামেন্টর কমিটি।

বিজ্ঞাপন

২০১৯ সালের নভেম্বরে শেষ হয়েছিল জাতীয় লিগের ২১তম আসর, যেটিতে রেকর্ড সাতবারের মতো শিরোপা জিতেছিল খুলনা। তার আগের মৌসুমের চ্যাম্পিয়ন রাজশাহীর হয়েছিল অবনমন।

জাতীয় লিগে খেলা প্রায় অর্ধেক ক্রিকেটারের মাঠে নামার সুযোগ হচ্ছে আগামী মাসেই। সেপ্টেম্বরে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিসিবির এইচপি দল ও ‘এ’ দল খেলবে তিনটি ওয়ানডে ও দুটি চার দিনের ম্যাচ।

আগামী ২, ৪ ও ৬ সেপ্টেম্বর মাঠে গড়াবে ৫০ ওভারের তিনটি ম্যাচ। ৯ সেপ্টেম্বর শুরু হবে প্রথম চার দিনের ম্যাচ। দ্বিতীয় ও শেষ চার দিনের ম্যাচ শুরু ১৫ সেপ্টেম্বর।

ম্যাচ প্রস্তুতির পরও চলবে এইচপি’র স্কিল ট্রেনিং। চট্টগ্রামে ক্যাম্প চলবে ৮ অক্টোবর পর্যন্ত। তারপরই জাতীয় লিগে যোগ দেবেন ওই ক্রিকেটাররা।

বিজ্ঞাপন