চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

জমে ওঠা জুটিটা ভেঙে গেল

টপঅর্ডারের ব্যাটিং বিপর্যয়ের পর মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ দারুণভাবে জমে গিয়েছিলেন উইকেটে। দুজনে ৮৭ রানের জুটি গড়ে ইনিংস মেরামত করে দেন। যখনই আরও খানিকটা ডানা মেলার পালা, রিয়াদের আউটে ভেস্তে গেল যাত্রা।

শুরুতে ৩ চারে ৬ বলে ১৩ করে আউট হয়ে যান তামিম ইকবাল। অধিনায়কের দেখানো পথে দ্রুতই ফিরে যান রানের খাতা খুলতে না পারা সাকিব আল হাসান। লিটন দাসকে যখন থিতু মনে হচ্ছিল, ৪২ বলে ২৫ রানের ইনিংসটা দেন জলাঞ্জলি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

১২ ওভারে ৫২ রানের মধ্যে টপঅর্ডারের তিন ব্যাটসম্যান সাজঘরে ফিরে যাওয়ায় বাংলাদেশ ড্রেসিংরুমে তখন দুশ্চিন্তার মেঘ। খানিক বাদে একাদশে ফেরা মোসাদ্দেক হোসেন ১০ রানে হাঁটা দেন উইকেট ছেড়ে।

তারপরই মাহমুদউল্লাহ ও মুশফিকের উইকেটে জমে যাওয়া। এক চার ২ ছয়ে ৫৮ বলে ৪১ করে ফিরে গেছেন মাহমুদউল্লাহ। টানা দ্বিতীয় ফিফটি পেরিয়ে মুশফিক ছুটছেন। সঙ্গী তরুণ আফিফ হোসেন ধ্রুব। ৩৫ ওভারে ১৭১ রান বাংলাদেশের।

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন তামিম। দলে দুই পরিবর্তন। অভিষেক হয়েছে পেসার শরিফুল ইসলামের। মিডলঅর্ডারে ফিরেছেন মোসাদ্দেক হোসেন সৈকত।