চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চোখ রাখুন…

ফ্ল্যাশব্যাকে টাইগার ক্রিকেট

মাঠে খেলা নেই। থমকে আছে বিশ্ব ক্রীড়াঙ্গন। খবর বলতে এখন শুধুই করোনাভাইরাস। এই মহামারির বিরুদ্ধে লড়তে হচ্ছে আবদ্ধ থেকে। বাইরে বের হলেই অদৃশ্য শত্রুর শিকারে পরিণত হওয়ার ঝুঁকি। সঙ্গত কারণেই খেলা নিয়ে পাঠকদের মাঠের খবর জানানোর পথ অনেকটা বন্ধ। তাই ফিরে যেতে হচ্ছে পেছনে। স্মৃতির অলিগলি হাতড়ে বাংলাদেশ ক্রিকেটের গৌরবের অধ্যায়, ঐতিহাসিক ও অসাধারণ কিছু মুহূর্তের গল্প ধারাবাহিকভাবে প্রকাশ করবে চ্যানেল আই অনলাইন।

বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে ব্যস্ততম বছর হতে পারত ২০২০। সব ঠিক থাকলে এই সময়ে খেলা নিয়ে ব্যস্ত থাকতেন টাইগারপ্রেমীরা। টিভি স্ক্রিনের সামনে কিংবা স্টেডিয়ামের গ্যালারিতে বসে উপভোগ করতেন ম্যাচ। কিন্তু বাস্তবতা হল, যারা খেলবেন সেই খেলোয়াড়রাও এখন খণ্ডকালীন অবসরে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এপ্রিলের শুরুতেই ছিল একটি করে ওয়ানডে ও টেস্টের জন্য বাংলাদেশ দলের পাকিস্তান সফর। মে মাসে আয়ারল্যান্ড সফর। জুনে অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজ। টি-টুয়েন্টি বিশ্বকাপের বছরও এটি। সামনের সব ইভেন্টকেই অনিশ্চয়তার মুখে ঠেলে দিয়েছে করোনাভাইরাস। কোভিড-১৯ এর ঝাঁকুনিতে সবকিছু হয়ে গেছে ওলটপালট। অনির্দিষ্টকালের জন্য বন্ধ দেশের ক্রিকেটীয় কার্যক্রম।

কঠিন সময়টাতে টাইগার ক্রিকেট নিয়ে স্মৃতি রোমন্থনের পাশাপাশি পরিসংখ্যান ঘেঁটে তৈরি করা উপাখ্যান ‘চ্যানেল আই অনলাইনে’ প্রকাশিত হবে শনিবার থেকে। চলবে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত।