চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

চেলসি ছেড়ে রোনালদোদের কোচ হলেন সারি

ইউরোপা লিগ জেতালেও চেলসিতে ঝুলে ছিল চাকরি। তার উপর এক মৌসুম খেলোয়াড় কেনায় নিষেধাজ্ঞা থাকায় শেষপর্যন্ত আর ঝুঁকি নিলেন না মাউরিসিও সারি। ইংল্যান্ডকে বিদায় বলে নতুন ঠিকানা হিসেবে বেছে নিলেন জুভেন্টাসকেই।

ম্যাস্সিমিলিয়ানো অ্যালেগ্রির শূন্যস্থান পূরণের জন্য একজন কোচের খোঁজে হন্নে হয়ে ছিল জুভেন্টাস। গত মৌসুম শেষে জুভদের সঙ্গে তিন মৌসুমের সম্পর্ক ছিন্ন করেন অ্যালেগ্রি। একজন ইতালিয়ানের বদলে আরেকজন হাই-প্রোফাইল ইতালিয়ানকেই বেঁছে নিল ক্রিস্টিয়ানো রোনালদোদের ক্লাব।

বিজ্ঞাপন

ঠিক কয় মৌসুমের জন্য জুভেন্টাসের সঙ্গে চুক্তি হয়েছে সেটা স্পষ্ট না হলেও সারি কত বেতন পাবেন সেটা জানিয়েছে বিবিসি। মৌসুম প্রতি বেতনটা হতে পারে ৫০ লাখ ইউরো। সারির জায়গায় এখন ঘরের ছেলে ফ্রাঙ্ক ল্যাম্পার্ডকে কোচ হিসেবে চাচ্ছে চেলসি।

বিজ্ঞাপন

গত বছরের জুলাইয়ে নাপোলি ছেড়ে চেলসির কোচ হন সারি। তার অধীনে তৃতীয় হয়ে এক মৌসুম পর চ্যাম্পিয়ন্স লিগের টিকিট পায় ব্লুজরা। জেতে ইউরোপা লিগও।

কিন্তু লিগে ভালো না করতে পারা, দলের মূল তারকা এডেন হ্যাজার্ড রিয়াল মাদ্রিদে চলে যাওয়ায় সারির উপর নাখোশই ছিলেন চেলসি মালিক রোমান আব্রাহমোবিচ। বরখাস্ত হওয়ার আগে নিজেই সরে দাঁড়ালেন ৬০ বছর বয়সী ভদ্রলোক।

২০০৩ সালে আব্রাহমোবিচ চেলসির মালিকানা কিনে নেয়ার পর এপর্যন্ত নয়জন কোচ বদল হল ক্লাবটির। বেশিরভাগেরই চাকরি কেড়ে নিয়েছেন রাশিয়ান ধনকুবের। সারি সেই দুর্লভ কোচদের একজন যিনি বরখাস্ত হবার আগেই নিজে সরে দাঁড়ালেন!

Bellow Post-Green View