চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘গোলাবারুদের চেয়ে ভালোবাসার শক্তি অনেক বেশি’

অফিসিয়াল ফেসবুক পেজ ও নিজের ব্যক্তিগত ওয়ালে ইদানীং বেশ সক্রিয় মাশরাফী বিন মোর্ত্তজা। বাংলাদেশের সবচেয়ে সফল ওয়ানডে অধিনায়ক করোনাভাইরাস নিয়ে সবাইকে সচেতন করছেন, সংকটে সাহায্য করছেন অসহায় মানুষদের। মহামারীর এই সময়ে মাশরাফী প্রকাশ করলেন ভিন্নরকম এক উপলব্ধির কথা।

ব্যক্তিগত ফেসুবক ওয়াল থেকে একটি পোস্টে মাশরাফী লিখেছেন, ‘করোনাভাইরাস প্রমাণ করল গোলাবারুদের চেয়ে ভালোবাসার শক্তি অনেক বেশি।’

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

যুদ্ধের পেছনে কাড়ি কাড়ি অর্থ খরচ করে বিশ্ব। পারমাণবিক বোমা তৈরি, যুদ্ধ বিমান কেনার প্রতিযোগিতায় বাজেটের বড় অংশ বরাদ্দ থাকে ক্ষমতাধর রাষ্ট্রগুলোর। করোনা-যুদ্ধে মানুষকে বাঁচাতে মানুষ লড়ছে শুধু ভালোবাসার শক্তি দিয়ে। জমানো সব গোলাবারুদ এখানে ঠুনকো। কিছুদিন আগেই সাবেক হয়ে যাওয়া বাংলাদেশের অধিনায়ক মাশরাফী যেন এই আপ্তবাক্যটিই মনে করিয়ে দিলেন।

নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী নিজ এলাকার মানুষের সাহায্য-সহযোগিতা করছেন নানা উপায়ে। নিম্ন আয়ের সংকটে পড়া মানুষদের দিচ্ছেন খাদ্যদ্রব্য। ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন চিকিৎসাসেবা। নিজের প্রতিষ্ঠিত ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’র সহায়তায় তিনি নিজ এলাকায় গড়ে তুলেছেন ভ্রাম্যমাণ মেডিকেল টিম। অ্যাম্বুলেন্স নিয়ে যারা রোগীর বাড়িতে গিয়ে দিয়ে আসছেন প্রয়োজনীয় চিকিৎসা।