চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গোপালগঞ্জে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা

গোপালগঞ্জে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা । রোধ করতে পারছেনা প্রশাসন। গত ৯ এপ্রিল থেকে ১৩ এপ্রিল পযন্ত এই ৪ দিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৪ পুলিশ সদস্য ও এক দম্পত্তিসহ ১১ জন। এরমধ্যে করোনা উপসর্গ নিয়ে কাশিয়ানীর বুথডাঙ্গা গ্রামে মারা গেছে এক নারী। 

সামাজিক দূরত্ব বজায় রাখা ও মানুষকে ঘরে রাখার নামে চলছে চরম গাফিলতি। ফলে, প্রতিদিন শহরের অলিগলি-রাস্তাঘাট ও হাট বাজারে মানুষের সমাগম বেড়েই চলছে। প্রতিদিন অপ্রয়োজনীয় দোকানপাট খুলছে। রিকসা, ভ্যান ও ইঞ্জিনচালিত যানবাহন চলাচল করছে।

বিজ্ঞাপন

শহরের আলিয়া মাদ্রাসার সামনে সিকদারপাড়া. সাহাপাড়া, সওদাগারপাড়া, বড় বাজার রোড়, থানার সামনে মুদি দোকান-কাপড়ের দোকান, হার্ডওয়ারের দোকানসহ অন্যান্য দোকানপাট খোলা থাকলেও প্রশাসনের পক্ষ থেকে নেয়া হচ্ছেনা কোন ব্যবস্থা।

বিজ্ঞাপন

তবে, সরকারের প্রতি শ্রদ্ধা রেখে ব্যবসায়ীরা বন্ধ রেখেছে, কাপড় পট্রির সকল কাপড়ের দোকান, গার্মেন্টস দোকান, গহনা বিতান, বইয়ের দোকান ও রড়-সিমেন্ট দোকানগুলো। প্রশাসনের দায়িত্ব অবহেলা ও গাফিলতির কারনে গোপালগঞ্জ জেলায় দিন দিন করোনা রোগী বাড়ছে বলে মন্তব্য করেছেন সাধারণ মানুষ।

তারা বলেন, মানুষকে ঘরে রাখতে সরকার খাদ্য সহায়তাসহ আর্থিক অনুদান দিচ্ছেন। যেহেতু তারা সরকারের নির্দেশনা মানছেননা সেহেতু তাদের বাড়ি বাড়ি খাবার পৌছে দেয়ার দরকার আছে বলেও আমরা মনে করিনা।

এমন সময় জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেছেন ভিন্ন কথা, তিনি বলেন, মোবাইল কোর্ট বসিয়ে জরিমানা করেও মানুষকে কোন ভাবেই ঘরমুখো করা সম্ভব হচ্ছেনা।