চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গিটারের জাদুকরের জন্য লাইভে কাঁদলেন অবস্‌কিওরের টিপু

কিংবদন্তি সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চুর জন্য তার সহকর্মী ও তারকাদের কান্না থামছেই না। গতরাতে বরগুনায় একটি কনসার্টে আইয়ুব বাচ্চুর জন্য কেঁদেছিলেন দেশের আরেক রকস্টার জেমস, আর আজ সকালে একটি টেলিভিশন লাইভ অনুষ্ঠানে কাঁদলেন দেশের জনপ্রিয় ব্যান্ড অবস্‌কিওরের সাইদ হাসান টিপু।

গতকাল আইয়ুব বাচ্চুর মৃত্যুর পরে রাজধানীর স্কয়ার হাসপাতালে ছুটে গিয়েছিলেন টিপু। সেসময় তার সঙ্গে ছিল তার স্ত্রী ও শহীদ আলতাফ মাহমুদ কন্যা শাওন মাহমুদ।

বিজ্ঞাপন

জনপ্রিয় ব্যান্ড তারকার হঠাৎ মৃত্যুতে শোকাহত টিপু তার ফেসবুকেও জানিয়েছেন শোকবার্তা। সেখানে টিপু লিখেছেন, ১৯৮৬ সালে সারগাম স্টুডিওতে বাচ্চু ভাইয়ের সাথে পরিচয়। অবস্‌কিওর প্রথম অ্যালবাম শেষ করেছে তখন। গান শুনে পিঠ চাপড়ে দিয়েছেন, বলেছেন এই তো শুরু, আরও অনেক ভালো কাজ করতে হবে সামনে। অবস্‌কিওরের অ্যালবাম বের হবার পর হঠাৎ একদিন সারগামে ডেকে বললেন, চিটাগাং শো করবি ? ১০ হাজার টাকা বাজেট। অবস্‌কিওরের কোনও স্টেজে সেটাই প্রথম গান করা – বাচ্চু ভাইয়ের সাথে স্মৃতির শেষ নেই কিন্তু ওনার সাথে গল্পগুলো যে স্মৃতি হয়ে যাবে সেটা ভাবিনি কখনো – ওপারে ভালো থাকুন। গিটারের জাদুকর – আপনার তুলনা আপনি নিজেই – এদেশে আপনার মত আর একজন জাদুকর আর কখনো তৈরী হবে না।

গতকাল বৃহস্পতিবার মাত্র ৫৬ বছর বয়সে আইয়ুব বাচ্চু মারা যান। তার আকস্মিক মৃত্যুতে সারা দেশে শোকের ছায়া নেমে আসে।

দেশের শীর্ষস্থানীয় ব্যান্ড এলআরবির দলনেতা আইয়ুব বাচ্চু ছিলেন একাধারে গায়ক, গিটারবাদক, গীতিকার, সুরকার, সংগীত পরিচালক। গিটারের জাদুকর হিসেবে আইয়ুব বাচ্চুর সুনাম ছিল।