চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গাইবান্ধায় স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত, হাসপাতালের একাংশ লকডাউন

গাইবান্ধা আধুনিক হাসপাতালের এক ল্যাব টেকনোলজিস্ট করোনা আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। আক্রান্ত ব্যক্তি জেলার পলাশবাড়ী উপজেলার বাসিন্দা।

এ বিষয়টি নিশ্চিত করেছেন গাইবান্ধা জেলার সিভিল সার্জন এবিএম আবু হানিফ।

বিজ্ঞাপন

টেকনোলজিস্ট শনাক্ত হওয়ার পর সদর জেনারেল হাসপাতালের প্যাথলজি বিভাগ ও বহির্বিভাগ ব্লক  লকডাউন করা হয়েছে। বহির্বিভাগ সেবা জরুরী বিভাগের ব্লকে সরিয়ে নেয়া হয়েছে। শনাক্ত হওয়া ওই টেকনোলজিস্টকে হাসপাতালে আইসোলেশনে নেয়া হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

জেলা হাসপাতালের প্যাথলজি বিভাগের এই টেকনোলজিস্টের করোনা শনাক্তের পর তার সংস্পর্শে আসা প্যাথলজি বিভাগের আরও চারজনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুরে পাঠানো হয়েছে।

গাইবান্ধা আধুনিক হাসপাতাল সূত্রে জানা যায়, চলতি মাসের প্রথম সপ্তাহ থেকে যারা করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে যেতেন তাদের নমুনা সংগ্রহ করা হচ্ছিল প্যাথলজি বিভাগে। পরে এসব নমুনা সিভিল সার্জন কার্যালয়ের মাধ্যমে পাঠানো হতো রংপুর মেডিকেল কলেজের (রমেক) করোনা শনাক্তের পিসিআর ল্যাবে। আর এ কাজে যুক্ত ছিলেন প্যাথলজি বিভাগের মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) তিনজন, ল্যাব অ্যাটেনডেন্ট একজন ও এমএলএসএস একজন।

গাইবান্ধায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ জন। তার মধ্যে রয়েছে প্রবাসী, পেশাজীবি পুরুষ মহিলা, চলতি সপ্তাহে আক্রান্ত তালিকায় যুক্ত হয় নিরাপত্তাকর্মী আজকে এ আক্রান্ত তালিকায় যুক্ত হলো স্বাস্থ্যকর্মীও।