চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আবেদনে কী আছে দেখে খালেদা জিয়ার বিষয়ে সিদ্ধান্ত: আইনমন্ত্রী

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানোর আবেদন জানিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে দেয়া চিঠি এখনও আইন মন্ত্রণালয়ে এসে পৌঁছায়নি। আবেদনটি হাতে পাওয়ার পর সেটা পড়ে খালেদা জিয়ার ব্যাপারে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

সোমবার দুপুরে সচিবালয়ে আইনমন্ত্রী এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সরকারের অবস্থান তুলে ধরেন।

বিজ্ঞাপন

আইনমন্ত্রী বলেন, খালেদা জিয়া জামিনে মুক্ত নন, তার শারীরিক অবস্থা বিবেচনা করে তাকে মানবিক কারণে নির্বাহী আদেশে ছয়মাসের জন্য মুক্তি দেয়া হয়েছিল। চিঠি পড়ার পর তার ব্যাপারে কী সিদ্ধান্ত নেয়া যায় তা খতিয়ে দেখবে সরকার।

বিজ্ঞাপন

বর্তমানে খালেদা জিয়ার শারীরিক অবস্থা কেমন, আবারও তাকে মানবিক দৃষ্টিকোণ থেকে মুক্তির সময় বাড়ানো হবে কিনা– জানতে চাইলে মন্ত্রী বলেন, সেটা তাদের দরখাস্তের ভাষার উপর নির্ভর করছে।

গত মঙ্গলবার বেগম জিয়ার ভাই শামীম ইস্কান্দার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এক আবেদনে তার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানো এবং দেশে-বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়ার অনুরোধ জানান।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দুর্নীতির মামলায় সাজার রায়ের পর ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাবন্দী হন। চলতি বছরের ২৫ মার্চ তিনি সরকারের নির্বাহী আদেশে ছয় মাসের জন্য মুক্তি পান। এসময় তার সাজা স্থগিত রেখেছে সরকার। খালেদা জিয়ার বর্তমান মুক্তির ছয় মাস শেষ হবে আগামী ২৪ সেপ্টেম্বর।