চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ক্রিকেটে নাচ-গান বাড়াতে চায় প্রোটিয়ারা

আকর্ষণ বাড়াতে সীমিত ওভারের ক্রিকেটে বাদ্যযন্ত্রের সঙ্গে নাচ-গান যোগ হয়েছে বেশ কিছুদিন আগেই। এবার সেটাকে আরও বেশি মাত্রায় নিতে চায় ক্রিকেট সাউথ আফ্রিকা। কার্যকরের পথে আগানোর আগে অবশ্য দর্শকদের মধ্যে পক্ষে-বিপক্ষের জরিপ চালাবে সিএসএ।

ওয়ানডে ও টি-টুয়েন্টিতে এতদিন প্রতি ওভারের শেষে বা উইকেট পতন ও চার-ছক্কার পর নাচ-গান হত। কিন্তু একধাপ এগিয়ে চলতি সাউথ আফ্রিকা-ভারত টি-টুয়েন্টি সিরিজে প্রতি বলের ফাঁকেই গান বাজানো হচ্ছে পরীক্ষামূলক ভাবে। সেটাকেই ভিন্ন মাত্রায় নেয়ার প্রত্যাশা প্রোটিয়া বোর্ডের।

বিজ্ঞাপন

ইএসপিএন-ক্রিকইনফোকে সিএসএ’র এক কর্মকর্তা বলেছেন, ‘টি-টুয়েন্টি খেলা এখন উৎসবমুখর পরিবেশে হচ্ছে। এটা এখন বাচ্চাদের পাশাপাশি অন্যরাও অনুসরণ করছে। আমরা একটা জরিপ করে দেখতে চাই যে, সমর্থকরা যদি চায়, তাহলে টি-টুয়েন্টিতে নাচ-গান আরও বাড়াবো এবং মাঠে পেশাদার ডিজে’র ব্যবস্থা করা হবে।’

মূর্তিকারিগর

তবে এরইমধ্যে প্রতি বলের ফাঁকে নাচ-গানের বিপক্ষে প্রশ্ন উঠে গেছে। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ইংল্যান্ডকে নিয়ে অনুষ্ঠিত সদ্যসমাপ্ত ট্রান্স-তাসমান টি-টুয়েন্টি সিরিজেও প্রতি বলের ফাঁকেই মিউজিক বাজানো হয়েছিল। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে ব্যাপক সমালোচনা হয়।

বিজ্ঞাপন