চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কেনের জন্য ‘যুদ্ধে’ বায়ার্ন-রিয়াল

রাশিয়া বিশ্বকাপে ছয় গোল করে গোল্ডেন বুট জেতেন হ্যারি কেন। দলকে সেমিফাইনালে নিয়ে গিয়েছিলেন ইংলিশ অধিনায়ক। বিশ্বকাপের পর বর্তমানেও দুর্দান্ত ফর্মে আছেন তিনি। টটেনহ্যাম হটস্পার তারকাকে দলে পেতে চাইছে ইউরোপের হেভিওয়েট ক্লাবগুলো। তাকে পেতে রীতিমতো ‘যুদ্ধে’ নেমে দুই জায়ান্ট বায়ার্ন মিউনিখ ও রিয়াল মাদ্রিদ।

ক্রিস্টিয়ানো রোনালদো ক্লাব ছাড়ার পর থেকেই একজন ভালো স্ট্রাইকারের খোঁজে রয়েছে রিয়াল। লস ব্লাঙ্কোসদের তালিকায় উপরের দিকেই নাম আছে কেনের। কিন্তু রিয়াল নয়, পরবর্তী গন্তব্য হিসেবে বায়ার্ন মিউনিখকেই এগিয়ে রাখছেন তিনি। স্প্যানিশ দৈনিক ডন ব্যালন অন্তত এমটাই বলছে।

পত্রিকাটি জানাচ্ছে, টটেনহ্যাম যদি চ্যাম্পিয়ন্স লিগে উঠতে ব্যর্থ হয় তাহলে আগামী মৌসুমেই ক্লাব ছাড়বেন কেন। আর তার অগ্রাধিকারের তালিকায় সবার উপরে রয়েছে বায়ার্ন মিউনিখের নাম।

Advertisement

অর্থাৎ চলতি ইপিএল মৌসুম শেষেই জার্মানিতে পাড়ি জমাতে পারেন ইংলিশ তারকা। তবে তাকে পেতে বাজপাখির মতো ওঁত পেতে আছে রিয়ালও।

ইনজুরির কারণে এখন দলের বাইরে আছেন কেন। মৌসুমে এখনো পর্যন্ত ভালো অবস্থায় আছে টটেনহ্যাম। ২২ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান তিন নম্বরে। তবে এক পয়েন্ট কম নিয়ে তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে চেলসি।

মাত্র চার পয়েন্ট কম নিয়ে পাঁচ ও ছয় নম্বরে আছে আর্সেনাল ও ম্যানচেস্টার ইউনাইটেড। এই অবস্থান ধরে রাখতে না পেরে টটেনহ্যাম যদি শীর্ষ চারের বাইরে চলে যায়, তাহলে মৌসুম শেষেই নতুন ঠিকানা খুঁজে নেবেন কেন।

আগামী মৌসুম নিয়ে চিন্তা করলেও চ্যাম্পিয়ন্স লিগের চলতি মৌসুমে এর মধ্যে নকআউটপর্বে উঠে গেছে টটেনহ্যাম। শেষ ষোলোতে তাদের প্রতিপক্ষ জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ড। তবে ওই ম্যাচে খেলতে পারবেন না কেন।