চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কাঁদলেন খালেদা

রোববার সংবাদ সম্মেলনের এক পর্যায়ে কেঁদে ফেলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। দুপুরে গুলশানে নিজের কার্যালয়ে সাংবাদিকদের সামনে প্রয়াত সন্তানের কথা বলে কেঁদে ফেলেন তিনি।

এ সময় তিনি বলেন, ‘আপনারা দেখেছেন, ক্ষমতার দম্ভে আমার সঙ্গে কি ধরণের আচরণ করা হচ্ছে? আমার স্বামী শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশকে ভালোবেসে এবং জনগণের কল্যাণে কাজ করতে চেয়েছে। অল্প কিছুদিন আগেই আমি আমার আদরের ছোট ছেলেটিকে চিরজীবনের জন্য হারিয়েছি।’ এ কথা বলেই কেঁদে ফেলেন তিনি।

এরপর খালেদা জিয়া  তার বক্তব্য চালিয়ে যান। বলেন,  ‘আমার একমাত্র জীবিত সন্তানটি অমানবিক নির্যাতনের শিকার হয়ে দীর্ঘদিন ধরে দূরদেশে চিকিৎসাধীন রয়েছে। জীবনের এই প্রান্তে এসে প্রিয় মাতৃভূমিতে স্বজনহীন পরিবেশে চরম রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে এখনো আমি জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য সাধ্যমতো সংগ্রাম করে যাচ্ছি। এখন আপনারাই আমার স্বজন, আপনারাই আমার আত্নীয়।’

গত সপ্তাহে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থীদের পক্ষে প্রচারণা চালাতে গিয়ে একাধিক বার হামলার শিকার হয় খালেদা জিয়ার গাড়ি বহর। ভাঙচুর করা হয় তার ব্যবহার করা গাড়িটিও। এ হামলার জন্য বিএনপি সরকারি দলকে দায়ি করেছে। তবে আওয়ামী লীগ এ অভিযোগ অস্বীকার করেছে।