চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনা মোকাবেলায় বলিউডের কে কতো অনুদান দিলেন?

করোনা ভাইরাসের মহামারি মোকাবেলায় সম্প্রতি ভারতে খোলা হয়েছে `পিএম-কেয়ারস’ নামে সরকারি তহবিল। যেখানে ইতোমধ্যেই অনুদান দিয়েছেন অনেক বলিউড তারকাসহ, ভারতের অনেক শিল্পপতি ও বিত্তবানরা।

অনুদান দেওয়া এই তারকাদের তালিকায় ইতোমধ্যেই যুক্ত হয়েছে বলিউড অভিনেতা অক্ষয় কুমার, আনুশকা শর্মা, বরুণ ধাওয়ান, কার্তিক আরিয়ান, দিলজিৎ দোসাঞ্জ, ক্যাটরিনা কাইফ, ভিকি কৌশল, নানা পাটেকর সহ বহু নাম।

বিজ্ঞাপন

সরকারি এই তহবিলে সবচেয়ে বেশি অর্থ অনুদান দিয়ে এখন পর্যন্ত শীর্ষে আছেন বলিউডের ‘খিলাড়ি’ খ্যাত অভিনেতা অক্ষয় কুমার। করোনা মোকাবেলায় যিনি অনুদান দিয়েছেন ২৫ কোটি রুপি।

বিজ্ঞাপন

বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা ও ক্রিকেটার বিরাট কোহলি দম্পতি দান করেছেন ৩কোটি রুপি। হালের সেনসশন কার্তিক আরিয়ান ও বরুণ ধাওয়ান দিয়েছেন যথাক্রমে ১ কোটি ও ৫৫ লক্ষ রুপি!

অন্যদিকে ভিকি কৌশল ও নানা পাটেকর এই সরকারি তহবিলে আলাদা ভাবে দান করেছেন ১ কোটি রুপি।

এছাড়াও ছোট বড় বিভিন্ন অঙ্কের অনুদান দিয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া, ক্যাটরিনা কাইফ, আলিয়া ভাট, শিল্পা শেঠি, সারা আলি খানসহ অনেক তারকারাই। এদের ভেতর অধিকাংশরা অনুদানের অর্থের অংকের পরিমান উল্লেখ করেননি।

কিংবদন্তি শিল্পী লতা মুঙ্গেশকর সরকারি তহবিলে দিয়েছেন ২৫ লাখ রুপি।

করোনার এই করুণ কালে অনুদান প্রদানের দিক থেকে পিছিয়ে নেই ভারতের দক্ষিণী তারকারাও। ইতোমধ্যেই ‘বাহুবলী’ খ্যাত তারকা প্রভাস দান করেছেন ৪ কোটি রুপি। এছাড়া রজনীকান্ত দিয়েছেন ৫০ লক্ষ রুপির সহায়তা।

তহবিলে অনুদান প্রদান ছাড়াও নিজ উদ্যোগে গরীব-অসহায়দের সহায়তা দিচ্ছেন বলিউড ‘ভাইজান’ সালমান খান, শাহরুখ খান ও অভিতাভ বচ্চনরা। যদিও তারা কেউ ই অনুদানের অর্থ উল্লেখ করেন নি।