চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: বিশ্বে প্রাণ হারিয়েছে ২২ লাখের বেশি মানুষ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাবিশ্বে ২২ লাখের বেশি মানুষ প্রাণ হারিয়েছে। একদিনেই বিশ্বব্যাপী এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ১ লাখ ১ হাজারের বেশি মানুষ আর প্রাণ হারিয়েছে ১৬ হাজার ৩৮৭ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত শনাক্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, দেশটিতে একদিনে এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ১ লাখ ৬২ হাজারের বেশি আর প্রাণ হারিয়েছে ৩ হাজার ৯০৮জন। এর মধ্য দিয়ে দেশটিতে মোট আক্রান্ত শনাক্ত হলো ২ কোটি ৬৩ লাখের বেশি আর প্রাণ হারিয়েছে ৪ লাখ ৪৩ হাজারের বেশি।

বিজ্ঞাপন

যুক্তরাজ্যেও মৃতের সংখ্যা ১ লাখ ছাড়িয়ে গেছে। যুক্তরাজ্যে একদিনেই আক্রান্ত শনাক্ত হয়েছে ২৮ হাজার ৬০০ মানুষ আর প্রাণ হারিয়েছে ১২৩৯ জন। দেশটিতে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে প্রায় ৩৭ লাখ আর প্রাণ হারিয়েছে প্রায় ১ লাখ ৩ হাজারের বেশি।

মেক্সিকোতে একদিনে আক্রান্ত শনাক্ত হয়েছে প্রায় ১৮ হাজার মানুষ আর প্রাণ হারিয়েছে ১৬২৩ জন।  দেশটিতে মোট এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ১৮ লাখের বেশি আর প্রাণ হারিয়েছে ১ লাখ ৫৩ হাজার মানুষ।

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ১৮ হাজার ৯০০ জন। গত ২৪ ঘণ্টায় সেখানে প্রাণ হারিয়েছে ১৬২ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত শনাক্ত হলো ১ কোটি ৭ লাখ ২০ হাজারের বেশি আর প্রাণ হারিয়েছে ১ লাখ ৫৪ হাজারের বেশি।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। বর্তমানে সারাবিশ্ব এই করোনাভাইরাস মহামারীর সঙ্গে লড়াই করছে। বিশ্বে এই ভাইরাসে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ১০ কোটি ২ লাখের বেশি মানুষ আর সুস্থ হয়েছে ৭ কোটি ৩৮ লাখের বেশি।

বিজ্ঞাপন