চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: দেশে আরও ৩৫ জন আক্রান্ত শনাক্ত, ৩ জনের মৃত্যু

দেশে নতুন করে ৩৫ জনের শরীরে করোনাভাইরাস এর উপস্থিতি শনাক্ত করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ জন।

সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের এক ব্রিফিংয়ে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

ব্রিফিংয়ে বাংলাদেশ সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান-আইইডিসিআর এর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন: ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণ শনাক্ত করা হয়েছে ৩৫ জনের শরীরে। প্রাণ হারিয়েছে ৩ জন। এ নিয়ে দেশে এই ভাইরাসে মোট মৃত্যু ঘটলো ১২ জনের। আর মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১২৩ জনে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তিনি বলেন: গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের ১২ জনই নারায়ণগঞ্জের। আক্রান্ত ৩৫ জনের মধ্যে ৩০ জন পুরুষ আর ৫ জন নারী। এ পর্যন্ত সর্বমোট আক্রান্তদের মধ্যে ঢাকায় আক্রান্তের সংখ্যা বেশি, ৬৪ জন। দ্বিতীয় নারায়ণগঞ্জ, ২৩ জন।

তবে এর আগে সোমবার সকালে স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছিলেন, গত ২৪ ঘন্টায় নতুন করে ২৯ জন আক্রান্ত শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ৪ জনের। এ তথ্যের কথা উল্লেখ করে ব্রিফিংয়ে বলা হয়: প্রাথমিক ভিত্তিতে তথ্য দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। তবে সারাদেশ থেকে সারাক্ষণ তথ্য আসতে থাকে। সেসব তথ্যের ভিত্তিতে আমরা ব্রিফিংয়ে মোট আক্রান্তের সংখ্যা জানাচ্ছি।

ব্রিফিংয়ে বলা হয়: দেশে করোনার বিস্তার বেড়েই চলেছে। তাই এখন ব্যক্তির দায়িত্ব বেশি। স্বাস্থ্যবিধিগুলো মেনে চলুন। সন্দেহ হলে বা আক্রান্ত কারো সংস্পর্শে আসলে আইইডিসিআর হটলাইনে যোগাযোগ করে করোনা পরীক্ষা করতে হবে।

নারায়ণগঞ্জকে করোনাভাইরাসের ঝুঁকিপূর্ণ এলাকা (হটস্পট) ঘোষণা করে নানা পদক্ষেপ নেওয়া হচ্ছে বলেও উল্লেখ করা হয় ব্রিফিংয়ে।