চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাভাইরাস: অভিনব পদ্ধতিতে পাহাড়তলী রেলওয়ে স্কুলের প্রাক্তন ছাত্রদের ত্রাণ বিতরণ

চট্টগ্রামে করোনার সংকটকালীন পরিস্থিতিতে পাহাড়তলীতে বাংলাদেশ রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয়ের এক্স-স্টুডেন্ট’স ফোরাম এর উদ্যোগে এবং ফোরামের সদস্যদের আর্থিক সহায়তায় অভিনব পদ্ধতিতে প্রাক্তন ছাত্রদের মাঝে ত্রাণ-সামগ্রী বিতরণ করা হয়েছে।

মূলত ‘You Belong To Our Hearts’  শিরোনামে তাদের জন্য কিছু করা, তাদের পাশে দাঁডানোর জন্য ভিন্নধর্মী উদ্যোগ নেয় স্কুলের এক্স স্টুডেন্টস ফোরাম।

বিজ্ঞাপন

তারা স্কুলের ভেতরে একটি বক্স রাখার ব্যবস্থা করেন। সেই বক্সে সাহায্যপ্রার্থী বিস্তারিত লিখে যেন একটা খামে ভরে রেখে আসেন। ফোরামের আহ্বায়ক রিয়াসাত সুমন বলেন, জমা দেওয়া তথ্য তিনি ছাড়া আর কেউ জানবেনা। সামাজিক যোগাযোগ মাধ্যমে করা এই আহ্বানে সাড়া দিয়ে কয়েকজন শিক্ষার্থী যোগাযোগ করেছেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

স্কুলের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের সহায়তায় প্রয়োজনীয় পণ্যসামগ্রী সংগ্রহ করে গোপনীয়তা রক্ষার জন্য সন্ধ্যার পর বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন ফোরামের আহ্বায়ক।

পাশাপাশি স্কুলের এক্স স্টুডেন্টস ফোরামের সদস্যদের আর্থিক সহায়তায় চট্টগ্রামের পাহাড়তলি, আমবাগান, ঝাউতলা, সেগুনবাগান, ওয়ার্লেস, ফয়সলেক, সরাইপাড়াসহ স্কুলের আশেপাশের এলাকায় গরীব ও অসহায় মানুষদের মাঝে ত্রাণ-সামগ্রী বিতরণ করে হচ্ছে।

ফোরামের আহবায়ক রিয়াসাত সুমন বলেন, যেকোনো দুর্যোগে অসহায়দের পাশে দাঁড়ানোই হচ্ছে এ বিদ্যালয়ের সংগঠনের ব্রত। সে কারণে চলমান করোনাভাইরাসের আতঙ্কে অসহায়দের পাশে এসে দাঁড়িয়েছে এ সংগঠনটি।