চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

করোনাকাল: বদলে যাবে হলিউডের ‘রেড কার্পেট’

হলিউড প্রসঙ্গে আসলে সেখানে ‘রেড কার্পেট’ শব্দটি আসবেই। অ্যাওয়ার্ড অনুষ্ঠান থেকে শুরু করে সিনেমার প্রিমিয়ার, সবখানেই থাকে ‘রেড কার্পেট’। সেই কার্পেটের উপর দিয়ে হেটে যান তারকারা, ফটোগ্রাফাররা ভিড় করে তুলেন ছবি। কিন্তু করোনাভাইরাসের কারণে সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়মের কারণে, আবার কবে ‘রেড কার্পেট’ এ তারকাদের হাঁটতে দেখা যাবে তা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা।

ক্যালিফোর্নিয়ায় লকডাউন শিথিল হচ্ছে। ‘টেনেট’ সহ বড় বাজেটের আরো বেশ কিছু ছবি জুলাইয়ে মুক্তি দেয়ার কথা ভাবা হচ্ছে। বিশেষজ্ঞরা তাই ভাবছেন কীভাবে নিরাপত্তা বজায় রেখে আবারও ‘রেড কার্পেট’ বিছানো যায়।

বিজ্ঞাপন

হলিউডের একটি শীর্ষস্থানীয় ইভেন্ট প্ল্যানার ১৫|১৪ প্রোডাকশনের এলিজাবেথ ট্রামোনটোজি বলেন, ‘বর্তমান পরিস্থিতির বিষয়টি প্রাধান্য দিয়ে আবার সবাইকে নিয়ে আনন্দ ভাগাভাগি করার পরিকল্পনা করা হচ্ছে। তবে এবারের আয়োজন একেবারেই ভিন্ন হবে।’

বিজ্ঞাপন

লকডাউনে এই প্রতিষ্ঠানটি বেশ কিছু ডিজাইন তৈরি করেছে। তার মাঝে সাংবাদিক এবং তারকাদের মাঝে বিশেষ ধরণের কাঁচের দেয়াল, ভিডিও লিংকের মাধ্যমে সাক্ষাৎকার নেয়ার জন্য বিশেষ ধরনের পড, তারকাদের সঙ্গে এলইডি স্ক্রিনের মাধ্যমে সংযোগ স্থাপনের জন্য আগে থেকে নির্বাচিত ভক্তদের ড্রপ-অফ জোন অন্যতম।

থিয়েটারগুলোতে ‘বাইপাস লেন’ এর মাধ্যমে ভক্তদেরকে প্রবেশ করতে বলা হবে। ‘রেড কার্পেট’ ব্যবহার করবেন শুধু তারকারা। তারকাদের দেখার জন্য ‘সাইডওয়াক’ এ কোনো জনসমাগম থাকবে না।

‘রেড কার্পেট’ আগের থেকে বেশি চওড়া এবং লম্বা করে তৈরি করা হবে।