চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

উন্নত চিকিৎসা পাচ্ছেন না ‘প্রেম যুদ্ধ’ ছবির পরিচালক

আর্থিক সংকটে ‘প্রেম যুদ্ধ’সহ এমন বেশকিছু হিট ছবির পরিচালক জীবন রহমানের চিকিৎসা বন্ধ…

সালমান শাহকে নিয়ে ১৯৯৪ সালে সুপারহিট ছবি ‘প্রেম যুদ্ধ’ নির্মাণ করেছিলেন জীবন রহমান। বর্তমানে এই চলচ্চিত্র পরিচালক ডায়াবেটিস, কিডনি, লিভার ও ব্রেন স্টোকসহ একাধিক রোগে আক্রান্ত হয়ে বিছানায় পড়ে আছেন। তার রোগ মুক্তির জন্য দরকার উন্নত চিকিৎসা। কিন্তু আর্থিক সংকটের কারণে উন্নত চিকিৎসা পাচ্ছেন না জীবন রহমান।

শুধু ‘প্রেম যুদ্ধ’ নয়, হুলিয়া, আজকের সন্ত্রাসী, আশার প্রদীপ, আলী কেন গোলাম, মহা সংগ্রাম-এর মতো দর্শকপ্রিয় ছবির নির্মাতা জীবন রহমান। বর্তমানে তার শারীরিক অবস্থা এতটাই নাজুক যে, তিনি স্পষ্ট করে কথাও বলতে পারছেন না। উন্নত চিকিৎসার অভাবে ধুঁকছেন এই চিত্রপরিচালক। যত দ্রুত সম্ভব তাকে উন্নত চিকিৎসা দেওয়া প্রয়োজন বলে জানিয়েছেন তার পরিবারের সদস্যরা।

বিজ্ঞাপন

পরিবার জানিয়েছে, আর্থিক সংকটের কারণে চিকিৎসা বন্ধ হয়ে আছে জীবন রহমানের। অবেশেষ বেঁচে থাকার আকুতি জানিয়ে প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করেছেন এই নির্মাতা। এরমধ্যে জীবনের পাশে দাঁড়িয়েছেন মানবতার কল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও নাট্যনির্মাতা জি.এম সৈকত।

চ্যানেল আই অনলাইনকে জি.এম সৈকত বলেন: জীবন ভাইয়ের আবেদনের কাগজ পত্র সংগ্রহ করেছি। শিগগির প্রধানমন্ত্রীর কার্যালয়ে জমা দেব। আশা করি শিল্পীবান্ধব মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্যান্য অসহায় শিল্পীর মোত তাঁর পাশেও দাঁড়াবেন’। তিনি বলেন: জীবন রহমান তার একমাত্র জামাতার বাড়ি কাটিয়াদি পৌর এলাকার কামারকোনা মহল্লায় আছেন।

জীবন রহমান ৯০ দশকের গোড়ার দিকে চলচ্চিত্র নির্মাণ শুরু করেন। তার প্রথম ছবির নাম ‘গওহর বাদশা বানেছা পরী’। প্রথম ছবিই সুপারহিট হয়। তার নির্মিত ১৫টি ছবিই ব্যবসা সফল হয়েছে। ‘মহা সংগ্রাম’ নির্মাণ করে ২০০৫ সালে তারুণ্য যুব কল্যাণ সংঘ জীবন রহমানকে শ্রেষ্ঠ পরিচালক হিসেবে ভাসানী স্মৃতি পুরষ্কার প্রদান করে।

১৯৮২ সালে খসরু নোমানের সহকারী হিসেবে নাম জীবন লেখান চলচ্চিত্র জগতে। দেলোয়ার জাহান ঝন্টু, কাজী হায়াৎ সহ বেশ কয়েকজন পরিচালকের সাথে চলচ্চিত্র নির্মাণের কাজ করেন এবং পাশাপাশি অভিনয় করেন।

Bellow Post-Green View