চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

স্বজনদের সঙ্গে ঈদ উদযাপনে রাজধানী ছাড়ছে ঘরমুখো মানুষ

সড়ক মহাসড়কে যানজটের কারণে বিড়ম্বনায় ঈদে ঘরমুখো মানুষ। টার্মিনালে এসে ঘণ্টার পর ঘণ্টা বাসের জন্য অপেক্ষায় থাকতে হচ্ছে উত্তরবঙ্গগামী মানুষকে। মহখালী বাস টার্মিনাল থেকে রওয়ানা হয়ে সিলেট ও ময়মনসিংহগামী মানুষ বেশিরভাগ আটকে আছেন মহাসড়কে। চট্টগ্রাম রুটেও আছে যানজট। তবে এসব কিছুর মধ্যে সুখবর হলো ট্রেন ছেড়ে যাচ্ছে শিডিউল মেনে।

রাজধানীর গাবতলী বাস টার্মিনাল। ঈদ উপলক্ষে বাড়ি যেতে ইচ্ছুক রাজধানীবাসীর সকাল সকাল টার্মিনালে পৌঁছে গাড়ির জন্য অপক্ষো। সময় মত গাড়ি না পাওয়ায় বিরক্তি যেমন আছে আবার প্রিয়জনের সান্নিধ্য পেতে সেই ভোগান্তি বেমালুম ভুলে থাকছেন যাত্রীরা।

বিজ্ঞাপন

যাত্রীদের সময় মত বাস দিতে না পারার জন্য মহাসড়কের যানজটকেই দায়ী করেছেন পরিবহন কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

মহাখালী টার্মিনালের বাসের অগ্রিম টিকিট বিক্রি না হওয়ায় যাত্রী আসলেই বাসে উঠিয়ে আবারো গন্তব্যের উদ্দেশ্যে যাত্রা শুরু। বিপরীত চিত্র অবশ্য ট্রেনযাত্রায়। কমলাপুরে ট্রেন আসছে সময় মেনে। যাচ্ছেও নির্ধারিত সময়েই। খুশি যাত্রীরা।

প্রাকৃতিক দুর্যোগ কিংবা দুর্ঘটনা ছাড়া শিডিউল স্বাভাবিক রাখার আশা রেলওয়ের। তবে ছাদে ভ্রমণ নিরুৎসাহিত করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। শুক্রবার বাস এবং রেল স্টেশনে যাত্রীদের চাপ আরও বাড়বে বলে জানিয়েছে পরিবহণ মালিক এবং রেলওয়ে কর্তৃপক্ষ।

বিস্তারিত দেখুন ভিডিও রিপোর্টে:

Bellow Post-Green View