চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঈদ আয়োজনের শেষ দিনে চ্যানেল আইয়ে ‘শাটল ট্রেন’

বৃহস্পতিবার সকাল ১০টা ১৫ মিনিটে চ্যানেল আইয়ে ‘শাটল ট্রেন’ চলচ্চিত্রটির ওয়ার্ল্ড টিভি প্রিমিয়ার…

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাথে ‘শাটল ট্রেন’ নামটি জড়িয়ে আছে ওতপ্রোতভাবে। শাটল ট্রেনকে কেন্দ্র করেই রচিত হয় এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হাসি, কান্না বা প্রেম-ভালোবাসা আর আনন্দ-বেদনার মহাকাব্য। আর এই মহাকাব্যের কিছু সময়, কিছু ঘটনা আর অনুভূতি নিয়ে নির্মিত হয়েছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘শাটল ট্রেন’।

আর এই চলচ্চিত্রটি এবার দেখা যাবে টিভি পর্দায়। চ্যানেল আইয়ের ঈদ আয়োজনের শেষ দিন (বৃহস্পতিবার) সকাল ১০টা ১৫ মিনিটে চলচ্চিত্রটি দেখতে পারবেন দর্শক।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

চলতি ঈদ আয়োজনে একেবারে নতুন সাত চলচ্চিত্রের টেলিভিশন প্রিমিয়ারের সিদ্ধান্ত নিয়েছিলো চ্যানেল আই। তারই ধারাবাহিকতায় ঈদের দিন থেকে ৬ষ্ঠ দিন পর্যন্ত চ্যানেলটি দেখিয়েছে যথাক্রমে আহত ফুলের গল্প, তুমি আছো তুমি নেই, ঊনপঞ্চাশ বাতাস, অলাতচক্র, কাঠবিড়ালী ও প্রিয় কমলা।

বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের গণ-অর্থায়নে নির্মিত ‘শাটল ট্রেন’ দেশের প্রথম কোন বিশ্ববিদ্যালয়কে নিয়ে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। তাই শুধু চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নয়, বাংলাদেশের প্রতিটি কলেজ ও বিশ্ববিদ্যালয়ের তরুণ তরুণীদের ছবিটি দেখা উচিত বলে মনে করেন নির্মাতা প্রদীপ ঘোষ।

চলচ্চিত্রটিতে মোট আটটি মৌলিক গান রয়েছে। গানগুলোর কথা সুর এবং কণ্ঠ দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা। এতে অভিনয়ও করছেন তারা। বিশ্ববিদ্যালয়ের ৩৬তম ব্যাচের ছাত্রী মোহসেনা ঝর্ণার ‘বহে সমান্তরাল’ গল্প অবলম্বনে নির্মিত হচ্ছে এই চলচ্চিত্র।