চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঈদে রাজীব আহমেদের গল্পে ৭ নাটক

ঈদ অনুষ্ঠানমালায় চ্যানেল আইসহ বেশকিছু টেলিভিশন চ্যানেল ও অনলাইনে দেখানো হবে প্রখ্যাত গীতিকার রাজীব আহমেদের লেখা মোট সাতটি নাটক…

এক সময় ঈদ মানে ছিলো নতুন গানের ছড়াছড়ি। গান মানে গান ই, শোনার বিষয়। কালের বিবর্তনে গান এখন দেখার মাধ্যমে পরিণত হয়েছে। ভিজ্যুয়ালের উপর জোর দিতে গিয়ে গুরুত্ব হারিয়েছে বাংলার বিশাল অডিও বাজার। এক সময়ের দাপুটে শিল্পী, গীতিকাররাও মুখ ফিরিয়ে নিয়েছেন এ মাধ্যমটি থেকে। তাদের অনেকেই অভিনয়ে যোগ দিয়েছেন, কেউবা আবার ভিজ্যুয়াল মাধ্যমটিকেই বেছে নিয়েছেন। তেমনি একজন দেশের প্রখ্যাত গীতিকার রাজীব আহমেদ।

যার লেখা নতুন কোনো গান আসন্ন ঈদে আসার সম্ভাবনা না থাকলেও তার লেখা অন্তত সাতটি নাটক টেলিভিশনসহ বিভিন্ন ওয়েব মাধ্যমে দেখানো হবে।

বিজ্ঞাপন

বিলীন হয়েছে বাংলার অডিও বাজার। তাইতো ‘পাগলা হাওয়া’, ‘কুসুম কুসুম প্রেম’, ‘রাখিনি আমায় কেউ’, ‘নদীর বুকে চাঁদ’, ‘ও আমার সখী’, ‘এক আকাশের তারা’র মতো জনপ্রিয় গানের গীতিকারও মনযোগি ভিজ্যুয়ালের গল্প নির্মাণে। লোকছাপা না করেই এই গীতিকার চ্যানেল আই অনলাইনকে বলেন, এখন যেহেতু গান আর শোনার বিয়ষ নয়, তাই আমিও গান লিখি না। খুব কম লিখছি। এখন নাটক লিখছি নিয়মিত।

ইতোমধ্যে রাজীব আহমেদের লেখা বেশকিছু নাটক জনপ্রিয়তা পেয়েছে। আসছে ঈদে তার লেখা সাতটি নাটক বিভিন্ন বেসরকারি টেলিভিশন ও অনলাইন প্লাটফর্মে আসছে।

রাজীব আহমেদ জানান, এই ঈদে আমার লেখা সাতটি নাটকের মধ্যে পাঁচটি বিভিন্ন টেলিভিশন ও দুটি নাটক অনলাইন প্লাটফর্মে দেখানো হবে। প্রতিটি নাটকই বিষয় বৈচিত্রে পূর্ণ বলেও জানান রাজীব।


এরমধ্যে ঈদের আগের এটিএন বাংলায় দেখানো হবে দিপু হাজরা পরিচালিত ঈদের বিশেষ নাটক ‘ফিরে এলাম’। যেখানে জুটি বেঁধে অভিনয় করেছেন জনি ও শাহতাজ। একই টেলিভিশনে ঈদের দিন প্রচারিত হবে সকাল আহমেদের পরিচালনায় তার লেখা নাটক ‘তুমি আমার’। নাটকে জুটি বেঁধে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ ও জাকিয়া বারি মম।

তরুণ নির্মাতা বিইউ শুভ’র পরিচালনায় রাজীব আহমেদের লেখা নাটক ‘প্রস্থান’ দেখানো হবে বেসরকারি চ্যানেল এনটিভিতে। ছোটপর্দার তারকা জুটি অপূর্ব ও মেহজাবীন অভিনীত নাটকটি ঈদ অনুষ্ঠানমালায় প্রচার হবে।

ঈদের ৪র্থ দিন চ্যানেল আইয়ে প্রচারিত হবে তার লেখা নাটক ‘পাপের কাঁটা’। নাটকটি প্রচার হবে রাত ৭টা ৪৫ মিনিটে। বিশ্বজিৎ দত্তের পরিচালনায় এ নাটকে অভিনয় করেছেন মেহজাবীন ও জনি।

চ্যানেল নাইনে ঈদের ৬ষ্ঠ দিন প্রচার হবে জোভান ও শারলিন ফারজানা অভিনীত নাটক ‘ভালোবাসার নিলাম’। নাটকটি পরিচালনা করেছেন এহসানুল হক চৌধুরী।


টেলিভিশনের পাশাপাশি অনলাইনেও প্রচার হবে রাজীব আহমেদের লেখা দুটি নাটক। একটি এস এস মাল্টিডিয়া-এর ব্যানারে প্রীতি দত্তের পরিচালনায় নাটকটির নাম ‘লাভ স্টোরি’। যেখানে মূখ্য চরিত্রে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ।

আর অন্য নাটকের নাম ‘জুঁই তকে একটু ছুঁই’। জেএমআর এন্টারটেইনমেন্ট-এর পরিবেশনায় নাটকটির পরিচালনায় আছেন রুবেল হাসান। আরফান নিশো ও মেহজাবিন চৌধুরী অভিনীত নাটকে আরো অভিনয় করেছেন  মনিরা মিঠু, শিল্পী সরকার অপু ও দিলারা জামান। অনলাইনের দুটি নাটকই ঈদের মধ্যেই রিলিজ দেয়া হবে।

Bellow Post-Green View