চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঈদের বিকেলের আড্ডার সাজ

ঈদের দিন সকালে পরিবারকে সময় দিতে হবে। তাই বিকেল বেলা বন্ধুদেরকে সময় দেয়ার পরিকল্পনা আছে। বন্ধুরা মিলে ধানমন্ডি লেকের পাড়ে চুটিয়ে কিছুক্ষণ আড্ডা দেয়া যাবে। আড্ডা জমাবে চটপটি-ফুচকা এবং গরম চা। ভাবতেই ভালো লাগছে। কিন্তু ভেবেই পাচ্ছেন না কীভাবে সাজবেন আপনি। অনেক সেলফি তোলা হবে সেখানে। তাই ঈদের বিকেলের সাজ সুন্দর হওয়া চাই-ই-চাই।

ঈদের বিকালের সাজ কেমন হবে তা নির্ভর করছে আপনার পরিকল্পনা কতক্ষণ তার ওপর। যদি বিকেল-সন্ধ্যার মধ্যেই আড্ডা শেষ হয়ে যায় তাহলে হালকা মেকআপেই স্নিগ্ধ দেখাবে। আর যদি পরিকল্পনা রাত পর্যন্ত হয় তাহলে ব্যাগে রাখতে হবে বাড়তি কিছু মেকআপ।

বিজ্ঞাপন

বেইজ মেকআপের ক্ষেত্রে ফেসপাওডারই যথেষ্ট। মুখে যদি ব্রণের দাগ থেকে থাকে তাহলে তা কারেক্টর এবং কনসিলার দিয়ে ঢেকে ফেলুন। এরপর ত্বকের রঙের সাথে মানানসই ভালো ব্র্যান্ডের ফেসপাউডার লাগিয়ে নিন পুরো মুখে। পাউডার কনট্যুরিং কিট দিয়ে কনট্যুর করে নিন। হালকা গোলাপি কিংবা পিচ রঙের ব্লাশন লাগিয়ে নিন। হাইলাইটার ব্যবহার করতে পারেন হালকা।

বিজ্ঞাপন

আই মেকআপও হালকাই করুন। চোখের পাতায় অ্যান্টিক গোল্ড, রোজ গোল্ড কিংবা হোয়াইট গোল্ড রঙের আইশ্যাডো লাগিয়ে নিন। ক্রিজে গাড় মেরুন বা কালো আইশ্যাডো ব্লেন্ড করে নিতে পারেন। চোখের উপরের পাতায় আইলাইনার ব্যবহার করুন চিকন করে। নিচের পাতায় সাদা কাজল লাগিয়ে চিকন করে আইলাইনার ব্যবহার করুন। ব্রাউন পেনসিল দিয়ে আইব্রো একে নিন। বিকেলের আড্ডায় খুব বেশি গাঢ় করবেন না আইব্রো জোড়া। মাসকারা লাগিয়ে নিন। ব্যাগে আইল্যাস, আইলাইনার এবং মাসকারা রাখুন। বিকেলের আড্ডা থেকে রাতের পার্টিতে যেতে হলে চট করে চোখজোড়াকে আরও আকর্ষণীয় করে তুলতে পারবেন।

লিপস্টিকের ক্ষেত্রে বিকেলের আড্ডায় বেছে নিন পিচ, গাঢ় গোলাপি, লাল, কমলা ইত্যাদি রঙকে। এই রঙগুলো চেহারায় এনে দিবে বাড়তি উজ্জ্বলতা। যদি রাতেও কোথাও যাওয়ার পরিকল্পনা থাকে তাহলে ব্যাগে রাখুন মেরুন, কালচে মেরুন, কালচে বেগুনি, বেগুনি, কফি কিংবা চকলেট রঙ এর লিপস্টিক। রাতের দাওয়াতে যাওয়ার আগে শুধু লিপস্টিকের রঙ বদল করলেই চেহারায় চলে আসবে জমকালো ভাব।

বিকেলে চুলগুলোকে সামনে ফুলিয়ে পনিটেল করে রাখতে পারেন। আবার একপাশের চুলগুলোকে পেঁচিয়ে ক্লিপ দিয়ে আটকে আরেকপাশ খুলেও রাখতে পারেন। হালকা মিষ্টি সুবাসের পারফিউম লাগিয়ে নিন। পোশাকের সাথে মিলিয়ে বড় দুল পরে নিন কানে।