চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ইউরোপাতেও ‘অল ইংলিশ’ ফাইনাল

মুখোমুখি আর্সেনাল-চেলসি

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের মতো এ মৌসুমের ইউরোপা লিগেও ‘অল ইংলিশ’ শিরোপা লড়াইয়ের দেখা মিলছে। বৃহস্পতিবার রাতে দারুণ জয়ে শিরোপার মঞ্চে এসেছে দুই ইংলিশ জায়ান্ট আর্সেনাল ও চেলসি।

একদিন আগে নিশ্চিত হয়েছে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলবে অন্য দুই ইংলিশ জায়ান্ট লিভারপুল ও টটেনহ্যাম হটস্পার। তাতে ইউরোপের শীর্ষ দুই প্রতিযোগিতায়ই ‘অল ইংলিশ’ ফাইনাল দেখতে যাচ্ছে ফুটবলপ্রেমীরা।

বিজ্ঞাপন

আসছে ২৯মে আজারবাইজানের বাকুতে ট্রফি ছুঁতে লড়বে চেলসি-আর্সেনাল। আর ১জুন মাদ্রিদের ওয়ান্ডা মেট্রপলিটানোতে পরীক্ষা লিভারপুল ও টটেনহ্যামের।

বিজ্ঞাপন

ভ্যালেন্সিয়ার বিপক্ষে তাদেরই মাঠে সেরা চারের ফিরতি লেগে ৪-২ গোলে জিতেছে আর্সেনাল। প্রথম লেগে এমিরেটস স্টেডিয়ামে ৩-১ গোলে জিতেছিল গানাররা। তাতে দুই লেগ মিলিয়ে ৭-৩ গোলের অগ্রগামীতায় ফাইনালের মঞ্চে উনাই এমেরির দল।

আর্সেনালের বড় জয়ে হ্যাটট্রিক করেছেন পিয়েরে-এমেরিক ওবামেয়াং। শুরুতে ১১ মিনিটে ভ্যালেন্সিয়ার কেভিন গামেরিও গোল করেন। পরে ১৭, ৬৯ ও ৮৮ মিনিটে গোল করে ম্যাচ বাগিয়ে নেন ওবামেয়াং।

মাঝে আলেকজান্ডার ল্যাকাজেত্তে ৫০ মিনিটে আর্সেনালকে আরেকটি গোল এনে দেন, আর গামেরিও ৫৮ মিনিটে স্বাগতিকদের ব্যবধান আরেকবার কমিয়ে দেন, তাতে ম্যাচের ফলে কোনো প্রভাব পড়েনি। বড় জয়ই পেয়েছে আর্সেনাল।

স্ট্যামফোর্ড ব্রিজে আরেক সেমিফাইনালে ফ্রাঙ্কফুর্টকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে গেছে চেলসি। ফিরতি লেগে নির্ধারিত ও অতিরিক্ত সময়ের খেলা ১-১ থাকে। প্রথম লেগেও ১-১ গোলে ড্র হয়েছিল। দুই লেগ মিলিয়ে ২-২ ব্যবধান। অতিরিক্ত সময়ের পর টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে জিতে ফাইনালের টিকিট পায় চেলসি।

Bellow Post-Green View