চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ইংলিশদের বিপক্ষে উইন্ডিজ দলে নতুন মুখ ফিলিপ

লজ্জার ভারত সফর শেষ করে টেস্ট খেলতে ইংল্যান্ডের পথে ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচের টেস্ট সিরিজের আগে প্রথম ম্যাচের জন্য ক্রেইগ ব্র্যাথওয়েটকে অধিনায়ক করে ১৩ সদস্যের দল ঘোষণা করেছে উইন্ডিজ।

উইন্ডিজদের সাদা পোশাকের দলে ফিরেছেন ওপেনার ব্যাটার জন ক্যাম্পবেল ও মিডল অর্ডার ব্যাটার সামারাহ ব্রুকস। এছাড়াও প্রথম বারের মতো দলে সুযোগ পেয়েছেন পেসার অ্যান্ডারসন ফিলিপ।

Reneta June

এর আগে বাজে পারফর্মের দায়ে দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজ থেকে বাদ পড়েছিলেন ক্যাম্পবেল। এরপর শ্রীলঙ্কা সফরের দলে ও রাখা হয়নি তাকে। সম্প্রতি ঘরোয়া ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ চ্যাম্পিয়নশিপে ৫৩.২৫ গড়ে ২১৩ রান করে নজর কেড়েছেন এই ওপেনার।

বিজ্ঞাপন

অন্যদিকে প্রথম বার টেস্ট দলে ডাক পাওয়া অ্যান্ডারসন সবশেষ ২০২১ সালের মার্চ শ্রীলঙ্কার বিপক্ষে খেলেছিলেন একটি ওয়ানডে ম্যাচ। এর পর বাদ পরে ঘরোয়া ক্রিকেটে মনোযোগ দিয়ে সাফল্য পায় ২৫ বছর বয়সী এই গতি তারকা। সবশেষ ১৬ ম্যাচে২০.১৪ গড়ে ৬৪ উইকেট তুলে সক্ষমতার জানান দিয়েছেন এই ক্রিকেটার।

ওয়েস্ট ইন্ডিজ দল: ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জার্মেইন ব্ল্যেকউড, এনক্রুমাহ বোনের, সামারাহ ব্রুকস, জন ক্যাম্পবেল, জশুয়া ডি সিলভা, জেসন হোল্ডার, আলঝারি যোসেফ, কাইল মায়ার্স, ভিরাস্যামি পের্মাউল, অ্যান্ডারসন ফিলিপ, কেমার রোচ, জায়ডেন সিলেস।