চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অস্কারের আগে ‘দ্য ট্রায়াল অফ দ্য শিকাগো ৭’র বড় জয়

স্ক্রিন অ্যাক্টরস গিল্ড (এসএজি) অ্যাওয়ার্ডস ঘোষণা:

১৯৯৫ সাল থেকে হলিউডের অন্যতম প্রধান পুরস্কার হিসেবে স্বীকৃত স্ক্রিন অ্যাক্টরস গিল্ড (এসএজি) অ্যাওয়ার্ডস। এবছর হলো যার ২৭তম আসর।

করোনাকালীন পরিস্থিতির কারণে রবিবার রাতে (বাংলাদেশ সময় সোমবার সকাল) ভার্চুয়ালি এবারের আসরের পুরস্কার ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

যেখানে কোর্টরুম ড্রামা হিসেবে অ্যারন সরকিনের ‘দ্য ট্রায়াল অফ দ্য শিকাগো ৭’  সর্বোচ্চ পুরস্কার জয়ীদের তালিকায় জায়গা করে নিয়েছে।

সেরা অভিনেত্রীর জন্য ‘দ্য ট্রায়াল অফ দ্য শিকাগো ৭’  ছবিটির পুরষ্কার জিতেছেন নায়িকা সাচা ব্যারন কোহেন, এডি রেডমায়েন, ফ্র্যাঙ্ক ল্যাঙ্গেলা এবং মার্ক রাইলেন্স।

বিজ্ঞাপন

ফ্র্যাঙ্ক ল্যাঙ্গেলা তার এই জয়ের জন্য লেখক ও পরিচালক অ্যারন সরকিনকে কৃতিত্ব দিয়ে বলেন যে ‘তাঁর কণ্ঠ এই চলচ্চিত্রের প্রাণ’।

১৯৬৮ সালে আমেরিকায় ডেমোক্রেটিক ন্যাশনাল কনভেনশনের সময় দাঙ্গা বাঁধানোর দায়ে গ্রেপ্তার হন আটজন ব্যক্তি। তাদের বিচার চলাকালীন নানা ঘটনা নিয়ে তৈরি হয় এই ‘দ্য ট্রায়াল অফ দ্য শিকাগো ৭’ সিনেমাটি।

‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনের পর নির্বাচনপূর্ব এমন সময়ে এই ছবিটির মুক্তি। তাই সবমিলিয়ে করোনার মাঝে মুক্তি পেয়েও দারুণ জনপ্রিয়তা পায় ছবিটি। তারকাখচিত এই সিনেমায় অভিনয় করেন শাশা ব্যারন কোহেন, জেরেমি স্ট্রংসহ আরও অনেকে।

এছাড়াও ‘মা রেইনিস ব্ল্যাক বটম’ ছবির জন্য মরণোত্তর স্ক্রিন অ্যাক্টরস গিল্ড তথা এসএজি অ্যাওয়ার্ডস জিতেছেন প্রয়াত চ্যাডউইক বোজম্যান। একই সাথে ‘মা রায়াইন’-তে জাজ ডিভা অভিনয় করার জন্য ভায়োলা ডেভিস সেরা অভিনেত্রী হিসেবে পুরস্কার জিতেছেন।