চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অনলাইনে মুক্তি পেল ‘দ্য গ্রেভ’, দেখা যাচ্ছে বিনামূল্যে

গাজী রাকায়েত আগেই জানিয়েছিলেন, তার ‘গোর (দ্য গ্রেভ)’ সিনেমাটি আন্তর্জাতিক বিভিন্ন ভিডিও স্ট্রিমিং মাধ্যমে মুক্তি দেবেন। কথা রেখেছেন তিনি। জনপ্রিয় এ অভিনেতা ও নির্মাতার পরিচালনায় দেশের প্রথম পূর্ণদৈর্ঘ্য ইংরেজি চলচ্চিত্র ‘দ্য গ্রেভ’ আমেরিকান ওটিটি প্লাটফর্ম প্লেক্স টিভি ও টাইফুন টিভিতে পাওয়া যাচ্ছে।

এর আগে বাংলাদেশের পাশাপাশি হলিউডে মুক্তি পেয়েছিল ইমপ্রেস টেলিফিল্মের সিনেমা ‘গোর’ (দ্য গ্রেভ)। ওয়ার্ল্ড টিভি প্রিমিয়ার হয়েছিল চ্যানেল আইয়ের পর্দায়। ‘দ্য গ্রেভ’ এবার অনলাইনে মুক্তি পেল। চ্যানেল আই অনলাইনকে জানিয়েছেন গাজী রাকায়েত।

গাজী রাকায়েত বলেন, প্লেক্স টিভি আমেরিকার বিখ্যাত একটি ওটিটি প্লাটফর্ম। সেখানে পৃথিবীর যে কোনো প্রান্ত থেকে দর্শক ‘দ্য গ্রেভ’ দেখতে পারবেন। সাবস্ক্রাইব না করে এভিওডি’র মাধ্যমে (অ্যাডভার্টাইজ ভিডিও অন ডিম্যান্ড) বিনামূল্যে ‘দ্য গ্রেভ’ দেখা যাবে। ১৫ আগস্ট থেকে সেখানে চলছে।

চেষ্টা চলছে, আগামীতে ইন্টারন্যাশনাল অন্যান্য প্লাটফর্মে সিনেমাটি মুক্তি দেয়ার। ‘দ্য গ্রেভ’ এর মাধ্যমে প্রথমবার বাংলাদেশী কোনো সিনেমা ওই প্লাটফর্মটিতে মুক্তি দেয়া হয়েছে বলে জানান গাজী রাকায়েত।

পরিচালনার পাশাপাশি সিনেমাটির কাহিনী, সংলাপ, চিত্রনাট্যে আছেন গাজী রাকায়েত। ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে ‘গোর’ প্রযোজনা করেছেন ফরিদুর রেজা সাগর।

বিজ্ঞাপন

একজন গোর (কবর) খোদকের জীবনের গল্পে সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয়ও করেছেন গাজী রাকায়েত। আরও অভিনয় করেছেন মামুনুর রশীদ, দিলারা জামান, এসএম মহসিন, মৌসুমী হামিদ, আশিউল ইসলাম, সুষমা সরকার, দীপান্বিতা মার্টিন, শামীমা তুষ্টি প্রমুখ।

গাজী রাকায়েত বলেন, ৩০ বছরের অধিক সময় একজন কবর খোদক দেশের বিভিন্ন প্রান্তে ঘুরে ঘুরে ভিক্ষা করে। সাথে সাথে তথ্য সংগ্রহ করে কোথায় মানুষ মারা গেছে। এই জার্নির মধ্য দিয়েই গল্প। একেকটি গোর একেকটি গল্প। গোর খোদকের এই ভ্রমণে বাংলাদেশকে তুলে ধরা হয়েছে। এরমধ্যে প্রেম, ভালোবাসা অনেককিছু রয়েছে।

‘গোর’ দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল গেল বছরের ২৫ ডিসেম্বর। পরে লস অ্যাঞ্জেলসের উত্তর হলিউড এলাকার লেমলে প্রেক্ষাগৃহে বাণিজ্যিকভাবে মুক্তি পাওয়া বাংলাদেশের প্রথম সিনেমা হচ্ছে ‘দ্য গ্রেভ’।

গাজী রাকায়েত বলেন, করোনার চরম সংক্রমণকালে দেশে গোর মুক্তি পায়। পরে হলিউডে যখন মুক্তি দেই সেখানে করোনা পরবর্তী সিনেমা হল খোলে। সেখান থেকে ইতিবাচক সাড়া পেয়েছি।

সেখানকার সিনেমা হলে সাতটি স্ক্রিনের মধ্যে ছয়টি চলেছে হলিউডে সিনেমা। সেগুলোর সঙ্গে তাল মিলিয়েই ‘দ্য গ্রেভ’ চলেছে। সে কারণে সিনেমাটির দর্শক সাড়ায় সন্তুষ্ট হয়েছেন বলে জানালেন ‘মৃত্তিকা মায়া’ খ্যাত জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত নির্মাতা গাজী রাকায়েত।

বিজ্ঞাপন